×

খেলা

অভিমান নিয়ে রামোসের বিদায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:১৩ পিএম

অভিমান নিয়ে রামোসের বিদায়

সার্জিও রামোস

১৮ বছরের সফল ক্যারিয়ারের সমাপ্তিতে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন স্পেনের বিশ্বকাপজয়ী ফুটবলার সার্জিও রামোস।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাতে নিজের ভেরিফাইড ফেসবুকে অবসরের বিষয়টি জানিয়েছেন পিএসজির এই ডিফেন্ডার। খবর স্পোর্টস কিডার।

২০১০ বিশ্বকাপে স্পেনের জার্সিতে খেলছেন রামোস। সবশেষ ২০২১ সালের মার্চে স্পেনের হয়ে মাঠে নেমেছিলেন রামোস। দেশের হয়ে রেকর্ড ১৮০ ম্যাচে খেলেছেন তিনি। জাতীয় দলের হয়ে করেছেন ২৩ গোল। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় রামোস জানিয়েছেন, কোচের সঙ্গে কথা বলেই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন তিনি।

আবেগঘন সেই বার্তায় রামোস লেখেন, আমাদের সবার প্রিয় স্পেনের জাতীয় দলকে বিদায় জানানোর সময় এসেছে। আজ সকালে আমি স্পেনের বর্তমান কোচের কাছ থেকে ফোন পেয়েছিলাম। তিনি বলেছেন, জাতীয় দলে তিনি আমাকে আর বিবেচনা করছেন না। আমার ওপর আর নির্ভরও করবেন না। আমি যেন নিজের সিদ্ধান্ত নিয়ে নিই।

তিনি আরো লেখেন, ‘'আমি নিজেও মনে করি আমার ফুটবলজীবন শেষ পর্যায়ে এসে পৌঁছেছে। কারণ আমার পারফরম্যান্স জাতীয় দলে খেলার মতো আর নেই। এটা শুধু বয়সের কারণে নয়, অন্যান্য কারণও আছে। আর সেই সব কারণের জন্যই আমি অবসরের সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছি। তরুণ ফুটবলারদের সঙ্গে পাল্লা দেওয়ার বা তাদের কার্যক্ষমতার সঙ্গে পাল্লা দেয়ার মতো অপরিহার্য দক্ষতা আমার আর নেই। আমি মডরিচ, মেসি ও পেপের মতো ফুটবলারদের প্রশংসা করি এবং ঈর্ষাও করি। দুর্ভাগ্যবশত আমার ফুটবলজীবন ওদের মতো বর্ণময় নয়। অবিস্মরণীয় স্মৃতি নিয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়াচ্ছি। আমি যেভাবে দেশের হয়ে লড়াই করেছি তাতে গর্বিত। যারা আমার পাশে থেকেছেন, আমার ওপর ভরসা রেখেছেন, সবাইকে আন্তরিক ধন্যবাদ।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App