×

আন্তর্জাতিক

মিসেস ইন্ডিয়া ইউনিভার্স হলেন স্নিগ্ধা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ০২:৫৭ পিএম

মিসেস ইন্ডিয়া ইউনিভার্স হলেন স্নিগ্ধা

ছবি: সংগৃহীত

মিসেস ইন্ডিয়া ইউনিভার্স হলেন স্নিগ্ধা

ছবি: সংগৃহীত

‘মিসেস ইন্ডিয়া ইউনিভার্স-২০২৩’ নির্বাচিত হয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলার স্নিগ্ধা সেন। ফ্যাশন এবং মডেলিংয়ের প্রতি তার নেশাটা শৈশব থেকেই। এক সময় বাংলা মাধ্যমে পড়াশোনা করেও হলেন ইংরেজি মাধ্যমের শিক্ষিকা। সেই থেকে স্বাবলম্বী স্নিগ্ধার মনে আরও বেশি করে বাসা বাঁধে ফ্যাশন আর মডেলিংয়ের নেশা। অদম্য ইচ্ছা শক্তি এবং জেদের কারণে একসময় ২০১৭ সালে মিস ত্রিপুরা হিসেবেও জয়ী হন তিনি।

এরপর ২০১৮ সালে লাভ করেন উত্তর-পূর্বাঞ্চলের শিরোপাও। সেই থেকেই প্রচেষ্টা এবং আত্মবিশ্বাস বাড়িয়ে তোলেন স্নিগ্ধা। প্রস্তুতি নিতে শুরু করেন জাতীয় আসরের জন্য। আর সেই আত্মবিশ্বাসই সম্প্রতি তাকে মিসেস ইন্ডিয়া ইউনিভার্সের শিরোপা এনে দেয়।

রাজ্যে ফিরে স্নিগ্ধা জানান, প্রথমবারের মতোই রাজ্য থেকে কোনো বাংলা ভাষাভাষী নারী এ ধরনের আসরে অংশ নেন। সেই অনুযায়ী এই আসর থেকে সেরার শিরোপাটি ছিনিয়ে আনতে পেরে খুশি তিনি নিজেও।

স্নিগ্ধা জানান, তাকে দেখেই অনুপ্রাণিত হবে আগামী প্রজন্ম।

স্নিগ্ধা আরো বলেন, গোটা প্রক্রিয়া মোটেই সহজসাধ্য ছিল না। দীর্ঘ প্রচেষ্টার পর জাতীয় মানের এই আসরের জন্য প্রস্তুতি নিয়ে যাচ্ছিলেন তিনি। শেষমেষ অন্তত ১৫টি রাজ্য মিলে ৪০ জনের প্রতিযোগিতায় অংশগ্রহণের যোগ্যতা অর্জন করেন স্নিগ্ধা। এরপর দ্বিতীয় পর্যায়ে ২৫ এবং মূল পর্বে ১৫ জন অংশ নেয়। মিসেস ইন্ডিয়া ইউনিভার্সের কথা অনুযায়ী শুধুমাত্র সৌন্দর্য দেখে কিংবা মডেল হলেই তা হওয়া যায় না। মূল পর্বের আগে যেমন ধাপে ধাপে বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নিতে হয়েছে তেমনি অংশ নিতে হয়েছে ওয়ান টু ওয়ান ইন্টারেকশনেও। সব মিলিয়ে মূল পর্বে ছিল মোট তিনটি ধাপ। এর প্রতিটিতেই দক্ষতার সঙ্গে উত্তীর্ণ হতে হয়। তবেই না শিরোপা অর্জন করা সম্ভব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App