×

সারাদেশ

বুধহাটা-শোভনালী সড়কে চরম ভোগান্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৪৪ পিএম

বুধহাটা-শোভনালী সড়কে চরম ভোগান্তি

ছবি: ভোরের কাগজ

বুধহাটা-শোভনালী সড়কে চরম ভোগান্তি

ছবি: ভোরের কাগজ

সাতক্ষীরার আশাশুনি উপজেলার বুধহাটা-শোভনালী সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় চরম ভোগান্তিতে যানবাহন ও পথচারীরা। সড়কের কার্পেটিং ও খোয়া উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে বর্তমানে চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে।

সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অসংখ্য বড় বড় গর্তের সৃষ্টি হয়ে ছোট ছোট পুকুরে পরিণত হয়েছে। বড় বড় গর্ত অতিক্রম জীবনের ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। জীবন সংগ্রামের তাগিদে চরম ভোগান্তিতে যাতায়াত করছে স্কুল কলেজের ছাত্রছাত্রীসহ এলাকাবাসী।

দীর্ঘদিন সড়কের কার্পেটিং ও ইটের খোয়া উঠে যাওয়ার ফলে এলাকা ধুলার রাজ্যে পরিণত হয়েছে। ফলে মানুষের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

সরেজমিনে গিয়ে ও স্থানীয়রা জানায়, বুধহাটা থেকে কালিবাড়ি ১০ কি.মি. সড়কের পাইথালী থেকে কালিবাড়ি বাজার পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার সড়ক চলাচলের অনুপযোগী হয়ে গেছে। ফলে সড়কের মধ্যে প্রতিদিন ছোট বড় দুর্ঘটনা ঘটছে।

[caption id="attachment_409256" align="alignnone" width="1600"] ছবি: ভোরের কাগজ[/caption]

স্থানীয় স্কুল শিক্ষক আবু সাইদ বলেন, বর্তমানে সড়কে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বিভিন্ন স্থানে পাথর ও পিচ উঠে কিছু জায়গায় কাঁচা সড়কে পরিণত হয়েছে। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সড়কটির সংস্কারের দাবি জানান।

স্থানীয় মনিরুল ইসলাম বলেন, এই সড়ক দিয়ে প্রতিদিন সাতক্ষীরা, আশাশুনি, পাইকগাছা, বুধহাটা, কালিগঞ্জের শতাধিক মিনি ট্রাক, ইজিবাইক, ইঞ্জিন ভ্যান, ব্যাটারী চালিত ভ্যান, ভ্যানসহ ছোট—বড় বিভিন্ন যানবাহন চরম ঝুঁকি নিয়ে চলাচল করছে। ফলশ্রুতিতে প্রায় সময় একাধিক যানবাহন গর্তে পড়ে বিকল ও দুর্ঘটনার সৃষ্টি হচ্ছে।

জসিম উদ্দিন বলেন, সড়কের অবস্থা খুবই নাজুক। সড়কে পুকুরাকৃতির গর্ত হওয়ায় কোন রকমে যানবাহন চলাচল করছে। এ অঞ্চলের অসুস্থ রোগী উপজেলা সদরসহ বিভিন্ন হাসপাতালে আনা নেয়ার ক্ষেত্রে বেশি ভোগান্তির শিকার হতে বলে জানান তিনি।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী নাজিমুল হক বলেন, বুধহাটা—শোভনালী সড়কে ভোগান্তির বিষয়ে আমি উর্দ্ধতন স্যারের সাথে কথা বলেছি, খুব দ্রুত আমরা মোবাইল মেনটেন্সের মাধ্যমে সেখানে কিছু সংস্কারের ব্যবস্থা করবো, এতে মানুষের দুর্ভোগ কিছুটা কম হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App