×

খেলা

শূন্যহাতে ফিরছে বাংলাদেশের মেয়েরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০৩ পিএম

শূন্যহাতে ফিরছে বাংলাদেশের মেয়েরা

ফাইল ছবি

এবারের বিশ্বকাপে অনেক আশা নিয়ে দক্ষিণ আফ্রিকায় গিয়েছিল নিগার সুলতানা জ্যোতির দল। টুর্নামেন্টের সবকটি ম্যাচে হেরে শূন্যহাতে দেশে ফিরছেন বাংলাদেশের মেয়েরা।

গতকাল মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) কেপটাউনে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ম্যাচেও বড় ব্যবধানে হার মেনেছে বাংলাদেশ। জ্যোতির দলকে ১০ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নিলেন প্রোটিয়া মেয়েরা। গ্রুপপর্বের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১০ উইকেটে বিধ্বস্ত টাইগ্রেসরা। আর জয়ে রান রেটে এগিয়ে থেকে সেমিতে স্বাগতিকরা।

কেপটাউনে টস জিতে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার নিয়ন্ত্রিত বোলিংয়ে ৬ উইকেটে মাত্র ১১৩ রান তুলতে পারে বাংলাদেশ। টার্গেটে ব্যাট করতে নেমে লরা উলভার্ড ও তাজমিন ব্রিটসের অপরাজিত জুটিতে ১৩ বল আগেই জয় তুলে নেন স্বাগতিকরা। কেপটাউনে শুরুতেই শূন্য রানে ফেরেন মুর্শিদা খাতুন। আরেক ওপেনার শামিমা সুলতানাও দ্রুত বিদায় নেন। এর পর সোবহানা মোস্তারি ও নিগার সুলতানা জুটি রানের চাকা সচল রাখেন। তবে দুজনেই করেছেন ধীরগতির ব্যাটিং। মোস্তারি ৩০ বলে ২৭ আর সুলতানা ৩৪ বলে ৩০ রানের ইনিংস খেলেছেন। শেষ দিকে নাহিদা আক্তার অপরাজিত ১৫ রান করেন। প্রোটিয়া মেয়েদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১১৩ রানের বেশি করতে পারেননি টাইগ্রেসরা। মারিজান কাপ ও আয়াবোঙ্গা খাকা নিয়েছেন ২টি করে উইকেট।

জবাবে লরা উলভার্ড ও তাজমিন ব্রিটসের হাফসেঞ্চুরিতে সহজেই জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। লরা ৬৬ আর তাজমিন অপরাজিত থাকেন ৫০ রানে।

আর এতে চূড়ান্ত হয়েছে সেমিফাইনাল লাইনআপ। প্রথম সেমিতে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-ভারত। আর দ্বিতীয় সেমিতে শুক্রবার মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড। দুটি ম্যাচই হবে কেপটাউনের নিউল্যান্ডসে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App