×

সারাদেশ

মুজিবনগরে গুণগত শিক্ষা সেমিনার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:১৯ পিএম

মুজিবনগরে গুণগত শিক্ষা সেমিনার

ছবি: ভোরের কাগজ

মেহেরপুরের মুজিবনগরে গুণগত শিক্ষার ওপর সেমিনার, ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে গুড নেইবার্স বাংলাদেশ মেহেরপুর কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্টের আয়োজনে মুজিবনগর উপজেলা অডিটরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে গুডনেইবারর্সের প্রজেক্ট ম্যানেজার বিভব দেওয়ানের সভাপতি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস, বিশেষ বক্তা হিসেবে মেহেরপুর জেলা শিক্ষা কর্মকর্তা মাহফুজুল হোসেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক বাকের আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম মামুনুর রশিদ, উপজেলা সুপারভাইজার হাসনাইন করিম।

সেমিনারের উদ্দেশ্য ছিল গুণগত শিক্ষার প্রতিবন্ধকতা খুঁজে বের করা। একটি শক্তিশালী নেটওয়ার্ক তৈরি করা। স্টেকহোল্ডারদের সঙ্গে সম্পর্ক জোরদার করা।শিশুদের জন্য মানসম্মত শিক্ষা প্রদানের উপায় নির্ধারণ। মানসম্মত শিক্ষার জন্য গৃহিত উদ্যোগ স্থায়ীকরণের উপায় বের করা।

আমন্ত্রিত অতিথিরা সেমিনারে অংশগ্রহণকারী উপজেলার ২১টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, ইংরেজি শিক্ষক ও এসএমসি সদস্যদের মানসম্মত শিক্ষার জন্য ভাষা শিক্ষা, প্রেরণামূলক কিংবা স্বতঃপ্রণোদিত শিক্ষা, মানসম্মত শিক্ষার গুরুত্ব ও এসডিজি-৪ বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা উপস্থাপন করেন।

গুডনেইবার্সের সিনিয়র প্রোগ্রাম অফিসার এসএম রিফাত আল মাহমুদের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন গুডনেইবারর্সের অ্যাডমিন অফিসার অশোক মালাকারসহ গুডনেইবারর্স কর্মকর্তা ও কর্মচারীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App