×

আন্তর্জাতিক

ছাঁটাইয়ের পর গুগলকে চ্যালেঞ্জ দিলেন যারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৩, ১০:২৭ পিএম

প্রযুক্তির প্ল্যাটফর্মে বিশ্বব্যাপী শুরু হয়েছে মন্দা। এর প্রভাবে গণছাঁটাইয়ের পথ ধরেছে এসব প্ল্যাটফর্ম। মেটা, টুইটার কিংবা অ্যামাজনের মতো বড় বড় প্ল্যাটফর্মও ব্যাপক হারে কমিয়েছে কর্মীর সংখ্যা। খবর এসেছে, গুগল একাই ছাঁটাই করেছে ১২ হাজার কর্মী।

ছাঁটাইকৃত এসব কর্মীর একজন হেনরি ক্রিক। বড় সংস্থায় শীর্ষ পদের কাজ হারিয়েও হতাশ হননি তিনি। বরং গুগলের দিকেই চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বরখাস্তকৃত আরো ছয়জন সাবেক গুগল কর্মীকে সঙ্গে নিয়ে খুলতে যাচ্ছেন নতুন সংস্থা। এক লিঙ্কডইন পোস্টে এই নতুন পরিকল্পনার কথা জানিয়েছেন ক্রিক। রীতিমতো তোলপাড় সৃষ্টি করেছে। খবর এনডিটিভির।

আগামী ছয় সপ্তাহের মধ্যে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ও সান ফ্রান্সিসকো অঙ্গরাজ্যে ডিজাইন ও ডেভলপমেন্ট কোম্পানি খুলতে যাচ্ছেন ক্রিক ও তার সহকর্মীরা।

লিঙ্কডইন পোস্টে ক্রিক জানিয়েছেন, গুগলের পক্ষ থেকে তাদের ৬০ দিন অর্থাৎ দুই মাসের নোটিশ দেওয়া হয়েছে। যার ৫২ দিন বাকি আছে। এই সময়ের মধ্যে নতুন কোম্পানি তৈরির কাজ শেষ করতে চান তারা।

আত্মবিশ্বাসী ক্রিকের ভাষ্য, ‘আমি সবসময় বিশ্বাস করেছি, কঠোর পরিশ্রম জীবনকে অনেকদূর নিয়ে যায়। যদিও সাম্প্রতিক ঘটনা (গুগল থেকে বরখাস্ত হওয়া) সেই বিশ্বাসে চির ধরায়। কিন্তু আমার অভিজ্ঞতা হলো, জীবনের চ্যালেঞ্জগুলো অনন্য সুযোগও তৈরি করে।’

পোস্টে ক্রিক ঘোষণা দিয়েছেন, ‘আমার সঙ্গে আছেন ছয়জন দুরন্ত সাবেক গুগল কর্মী। আমরা নিউ ইয়র্ক এবং সান ফ্রান্সিসকোতে ডিজাইন ও ডেভলপমেন্ট কোম্পানি খুলতে চলেছি। হয়তো এটা সবচেয়ে খারাপ সময়। পাশাপাশি আকর্ষণীয় চ্যালেঞ্জও।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App