×

জাতীয়

৩ মামলায় নিপুণ রায়ের জামিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৪১ পিএম

শাহবাগ থানায় দায়ের করা নাশকতার তিন মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী।

সোমবার (২০ ফেব্রুয়ারি) আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ সিদ্দিকী এ জামিন মঞ্জুর করেন।

এর আগে গত বছরের ৪ ডিসেম্বর শাহবাগ থানার নাশকতার মামলায় নিপুণ রায়ের হাজিরা দেয়ার জন্য দিন ধার্য ছিল। এদিন তারা আদালতে উপস্থিত না হওয়ায় আইনজীবী সময়ের আবেদন করেন। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর সময়ের আবেদন নামঞ্জুর করে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এছাড়া, শাহবাগ থানার নাশকতার আরো দুই মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার সূত্রে জানা যায়, ২০২১ সালের ১৩ ফেব্রুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিল করার সিদ্ধান্তের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে তারা প্রেস ক্লাব এলাকায় পুলিশের ওপর আকস্মিক আক্রমণ করে ও মিছিল বের করে মৎস্য ভবন মোড়ে এলে সেখানে কর্মরত পুলিশ সদস্যরা মিছিলে বাধা দেন। এসময় নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করেন, সরকারি কাজে বাধা দেন। এ ঘটনায় শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বাদী হয়ে একটি মামলা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App