×

সারাদেশ

রাঙ্গামাটিতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:৩১ পিএম

রাঙ্গামাটিতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু

ছবি: ভোরের কাগজ

রাঙ্গামাটি জেলায় ৮১ হাজার ৭৭৬ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাম্পসুল খাওয়ানোর লক্ষ্য মাত্রা নিয়ে আজ থেকে রাঙ্গামাটিতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) রাঙ্গামাটি সদর উপজেলার মগবান ইউনিয়নের গোলাছড়ি কেন্দ্রে ক্যাম্পেইনের উদ্বোধন করেন রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা। ক্যাম্পেইনটিতে রাঙ্গামাটি সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিনোদ শেখর চাকমা সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাঙ্গামাটি জেলায় এবছর ৬-১১ মাস বয়সী ৯ হাজার ২৫১ শিশুকে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ৭২ হাজার ৪২৫ শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পসুল খাওয়ানো হবে।

সভায় সিভিল সার্জন ডা. বিপাশ খীসা জানান, এবারের জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৮১ হাজার ৭৭৬ শিশুকে আওতায় আনার লক্ষ্যমাত্রা রয়েছে। আজ থেকে ক্যাম্পেইন শুরু হলেও লক্ষ্যমাত্রা পূরণ পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে।

তিনি আরো জানান, রাঙ্গামাটি পৌরসভা এলাকা ও জেলার ১০ উপজেলা মিলে মোট ১ হাজার ২৭২টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যামসুল খাওয়ানো হবে। প্রতিটি কেন্দ্রে দুজন টিকাকর্মী করে ২ হাজার ৫৪৪ জন নিয়োজিত থাকবেন। স্থানীয় ইউএনও এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা টিকা কার্যক্রম মনিটরিং করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App