×

সারাদেশ

দুস্থ মানবতার সেবায় প্রবাসী আকাশ মিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ০২:০৪ পিএম

দুস্থ মানবতার সেবায় প্রবাসী আকাশ মিয়া

ছবি: ভোরের কাগজ

ধারাবাহিক ভাবে গোপালগঞ্জ কাশিয়ানীর ২শ ও ফরিদপুর আলফাডাঙ্গার ৩শ দুস্থ অসহায়ের মাঝে ৫ কেজি করে চাল বিতরণ করে আসছেন মরিশাস প্রবাসী আকাশ মিয়া। দেশের বাইরে থেকেও, গত দু'বছর ধরে প্রতিমাসে একবার করে বিনামূল্যে এ চাল বিতরণ করে আসছেন তিনি।

এরই ধারাবাহিকতায় রবিবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় আলফাডাঙ্গা জাটিগ্রাম মিয়া বাড়ি থেকে দিন ব্যাপী ৫ শ দুস্থ অসহায়ের মাঝে ৫ কেজি করে চাল বিতরণ করা হয়।

স্থানীয় সূত্রে জানায়, প্রবাসী আকাশ মিয়া ২০২১ সালের মার্চ মাস (করোনা কালীন সময়) থেকে ধারাবাহিকভাবে দরিদ্র দুস্থ অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র, ঈদ উপহার বস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন।

স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে ৫ শতাধিক দরিদ্র মানুষকে তালিকাভুক্ত করে আসমোক কোম্পানি লিমিটেড মরিশাস এর নামে ত্রাণ সহায়তার কার্ড করে দেয়া হয়েছে। এই কার্ডধারীদের প্রতিমাসে একবার জনপ্রতি ৫ কেজি করে চাল বিতরণ করেন। এছাড়াও মাদ্রাসা, এতিমখানা ও মসজিদসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানে নগদ অর্থ ও প্রয়োজনীয় পণ্য প্রদান করেন প্রবাসী আকাশ মিয়া।

আকাশ মিয়ার বাবা জাকির হোসেন মিয়া বলেন, আসমোক কোম্পানি লিমিটেড, মরিশাস এর পক্ষ থেকে আমার ছেলে আকাশ মিয়ার উদ্যোগে, কাশিয়ানী ও আলফাডাঙ্গার ৫ শ দুস্থ অসহায়ের মাঝে প্রতিমাসে একবার জনপ্রতি ৫ কেজি করে চাল বিতরণ করি। এছাড়াও ২ হাজার মানুষের মাঝে শীতের সময় শীতবস্ত্র, ঈদুল ফিতরে ঈদ উপহার খাদ্য সামগ্রী ও বস্ত্র এবং ঈদুল আযহারে কোরবানির মাংস বিতরণ করা হয়। এ মানবতার সেবা চলমান থাকবে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App