×

সারাদেশ

তালায় দুধ ব্যবসায়ীর ৬ মাসের কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:২৯ পিএম

তালায় দুধ ব্যবসায়ীর ৬ মাসের কারাদণ্ড

ছবি: ভোরের কাগজ

সাতক্ষীরার তালা উপজেলায় ভোক্তা অধিদপ্তরের অভিযানে উজ্জ্বল কুমার ঘোষ নামে এক দুধ ব্যবসায়ীকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে ৪৭০ কেজি দুধ এবং দুধ বানানোর কাজে ব্যবহৃত ৩৬ কেজি গ্লুকোজসহ ক্রিম বানানোর কাজে ব্যবহৃত ১০ লিটার তেল জব্দ করা হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার মহান্দী এলাকায় অভিযান চালায় জেলা খাদ্য নিরাপদ ও ভোক্তা অধিদপ্তর। এ সময় তালা সহকারী ভূমি কমিশনার রহুল কুদ্দুস ভ্রাম্যমান আদালতে অভিযুক্তকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন। অভিযুক্ত উজ্জ্বল কুমার ঘোষ তালা উপজেলার মহান্দী এলাকার বাসুদেব ঘোষের ছেলে।

জেলা নিরাপদ খাদ্য ও নিরাপদ কর্মকর্তা মোখলেছুর রহমান জানান, অভিযান করেও ভেজাল দুধ তৈরি বন্ধ করা যাচ্ছে না। বিশেষ করে তালা উপজেলার ঘোষপাড়াগুলোতে এমন ভেজাল কারবার চলছে। আজ (সোমবার) তালা উপজেলার মহান্দী এলাকায় ভেজাল দুধবিরোধী যৌথ অভিযান পরিচালনা করা হয়। ওই সময় ভেজাল দুধসহ উজ্জ্বল কুমার ঘোষকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন দীর্ঘদিন এ সকল অপদ্রব্য মিশিয়ে দুধ বানিয়ে তরল দুধ হিসেবে বিক্রি করে আসছেন। পরবর্তীতে সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযুক্ত ব্যক্তিকে ছয় মাসের কারাদণ্ড প্রদান করেন এবং ভেজাল দুধ ধ্বংস করার নির্দেশ দেন।

তিনি আরো বলেন, জনসচেতনতা বৃদ্ধিতে জনপ্রতিনিধিদের এটি বন্ধে এগিয়ে আসতে হবে। আমরা অভিযান করছি শাস্তির আওতায় নিয়ে আসছি। অথচ পরবর্তীতে দেখা যাচ্ছে তারা আবারও একই কাজে লিপ্ত হচ্ছে। তবে আমাদের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ওই কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App