×

সাহিত্য

অমর একুশে: নতুন বই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:১০ পিএম

সোমবার (২০ ফেব্রুয়ারি) ছিল অমর একুশে বইমেলার ২০তম দিন। এদিন বাংলা একাডেমির জনসংযোগ ও উপবিভাগের তথ্য মতে, নতুন বই এসেছে ১০০টি।

এর মধ্যে গল্প ১৩ টি, উপন্যাস ১১টি, প্রবন্ধ ৫টি, কবিতা ২৫টি, গবেষণা ৭টি, ছড়া ২টি, শিশু সাহিত্য ১টি, জীবনী ৩টি, রচনাবলী ১টি, মুক্তিযুদ্ধ ২টি, নাটক ৩টি, বিজ্ঞান ২টি, ভ্রমণ ২টি, ইতিহাস ৩টি, রাজনীতি ২টি, স্বাস্থ্য ১টি, বঙ্গবন্ধু ১টি, ধাঁধা ১টি, ধর্মীয় ২টি, অনুবাদ ৪টি, অভিধান ১টি, সায়েন্স ফিকশন ১টি এবং অন্যান্য ৭টি বই।

এর মধ্যে পাঠক সমাবেশ এনেছে মুহম্মদ নুরুল হুদার ‘কবিতার যীশু’, মিজান পাবলিশার্স এনেছে আনিসুল হকের ‘মোটকু মামার গোয়েন্দা অভিযান’, ঐতিহ্য এনেছে সৈয়দ মজনুর ‘বাংলা সাহিত্য, কবি এবং কবিতা’, শান্তনু কায়সারের ‘ফুল ও নজরুল’, পলাশ দত্তের ‘ডেটা সাংবাদিকতা’, আগামী প্রকাশনী এনেছে রাহনুমা খানের ‘নীলকণ্ঠ ও আত্মহারা কিংশুক’, অনন্যা এনেছে শাহরিয়ার কবীরের ‘আমার একাত্তর’ ফরিদুর রেজা সাগরের ‘রহস্যে ছোট কাকা নেই’ পাঞ্জেরী এনেছে নাজনীন হক মিমির ‘মন নাই মনের মাঝে’, ত্রয়ী প্রকাশন এনেছে অজয় পালের ‘অমøমধুর স্মৃতিকথা’, জাতীয় সাহিত্য প্রকাশ এনেছে বিমল বিশ্বাসের ‘গোবরা অঞ্চল পার্বতী বিদ্যাপীঠ ও কলেজ জীবন’ ড. সুকুমল বড়ুয়ার ‘দুইশ বছরের পালি বৌদ্ধবিদ্যা চর্চা ও প্রকাশনা সমীক্ষা’ আনন প্রকাশনী এনেছে সরকার আব্দুল মান্নানের ‘বঙ্গবন্ধুর বাংলার মুখ’ রফিকুর রশিদের ‘বীরের মাটি’ উল্লেখযোগ্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App