×

সারাদেশ

রাঙ্গামাটি সাংস্কৃতিক পরিষদের আত্মপ্রকাশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:৪২ পিএম

রাঙ্গামাটি সাংস্কৃতিক পরিষদের আত্মপ্রকাশ

ছবি: ভোরের কাগজ

পাহাড়ের সংস্কৃতি বিকাশে বর্তমান সরকারের নানামুখী পদক্ষেপের পাশাপাশি সাংস্কৃতিক ব্যত্ত্বিদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার।

শনিবার (১৯ ফেব্রুয়ারী) সন্ধ্যায় রাঙ্গামাটি সাংস্কৃতিক পরিষদের আত্মপ্রকাশ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও গুনী শিল্পীদের সংবর্ধনা অনুষ্ঠানে খাদ্য মন্ত্রনালয় সম্পর্কি সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এ কথা বলেন।

তিনি বলেন, পাহাড়ের গুনী শিল্পীদের সম্মান জানানোর মাধ্যমে এই অঞ্চলের সংস্কৃতির আলো বের হবে। গুনীদের সম্মান জানাতে না পারলে কখনোই নতুন নতুন গুনী জন্মগ্রহণ করবে না বলেও মন্তব্য করেন দীপংকর তালুকদার।

রাঙ্গামাটি সাংস্কৃতিক পরিষদের সভাপতি সুরেশ ত্রিপুরার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠীর প্রাক্তন পরিচালক ও লেখক সুগত চাকমা, সংবর্ধিত অতিথি রাঙ্গামাটির প্রবীন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক সুনীল কান্তি দে, সংবর্ধিত অতিথি রাঙ্গামাটির প্রবীন শিল্পী তৃপ্তি তালুকদার, প্রবীন শিল্পী জয়শ্রী রায়, সংবর্ধিত অতিথি প্রবীন শিল্পী প্রাক্তন শিক্ষা অফিসার অঞ্জুলিকা খীসা সহ অন্যান্য গুনী শিল্পীরা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাঙ্গামাটি সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক রেজাউল করিম।

অন্যান্য সংবর্ধিত অতিথিরা হলেন, হুমায়ুন কবির, জীবন রোয়াজা, রূপায়ন দেওয়ান রাঙ্গা, ফনিন্দ্র লাল ত্রিপুরা, মনোজ বাহাদুর গুর্খা, মুজিবুল হক বুলবুল, মালতী চৌধুরী, নিরূপা দেওয়ান, আরফান আলী, রনজিত দেওয়ান, কনিকা বড়–য়া, সাহানা দেওয়ান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App