×

সারাদেশ

মিরসরাইয়ে পাহাড় কাটায় দুজনে কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:১৭ পিএম

মিরসরাইয়ে পাহাড় কাটায় দুজনে কারাদণ্ড

ছবি: ভোরের কাগজ

চট্টগ্রামের মিরসরাইয়ের তালবাড়িয়া এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযানে পাহাড় কাটার দায়ে একটি এক্সকাভেটর জব্দ করেছে উপজেলা প্রশাসন। এ সময় ভিন্ন স্থানে মদ্যপানরত অবস্থায় মোস্তফা (৫২) এবং আবুল কাশেম (৫৫) নামের দুজনকে আটক করা হয়।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাতে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান। আটক মোস্তফা উপজেলার ৩নং জোরারগঞ্জ ইউনিয়নের গোপীনাথপুর এলাকার আমিনুল হকের ছেলে এবং আবুল কাশেম মিরসরাই সদর ইউনিয়নের উত্তর তালবাড়িয়া এলাকার মৃত মনসুর আহাম্মদের ছেলে। এ সময় মোস্তফাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা এবং আবুল কাশেমকে ছয় মাসের বিনাশ্রমে কারাদণ্ড ও ৫শত টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান জানান, পাহাড় কাটার অভিযান করতে গেলে ভিন্ন স্থানে দুজনকে মাদকপান করতে দেখা যায়। এ সময় তাদের আটক করা হয় এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুজনকে ভিন্ন ভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন জানান, দুজনকে আটক করে থানায় হস্তান্তর করা হয়। পরবর্তীতে তাদের গ্রেপ্তারি পরোয়ানা দেয়ায় রবিবার চট্টগ্রাম আদালতে প্রেরণ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App