×

জাতীয়

একুশের আয়োজন ঘিরে জঙ্গি হামলার হুমকি নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:১৬ পিএম

একুশের আয়োজন ঘিরে জঙ্গি হামলার হুমকি নেই

ছবি: সংগৃহীত

একুশের আয়োজন ঘিরে জঙ্গি হামলার হুমকি নেই

রবিবার দুপুরে কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে সার্বিক নিরাপত্তা বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। ছবি: ভোরের কাগজ

একুশের আয়োজন ঘিরে জঙ্গি হামলার হুমকি নেই
একুশের আয়োজন ঘিরে জঙ্গি হামলার হুমকি নেই

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক জানিয়েছেন, অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আয়োজন ঘিরে জঙ্গি হামলার কোনো সুনির্দিষ্ট হুমকি নেই।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে সার্বিক নিরাপত্তা বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ডিএমপি কমিশনার এ কথা বলেন।

খন্দকার গোলাম ফারুক বলেন, আদালত থেকে দুই জঙ্গিকে যারা ছিনতাই করেছে, আমরা তাদের মধ্যে ১২ জনকে গ্রেপ্তার করেছি। তবে ছিনতাই হওয়া দুই জঙ্গি এখনো পলাতক আছে।

ডিএমপি কমিশনার বলেন, করোনার পর যেহেতু পুরোপুরি উন্মুক্ত পরিবেশে প্রথমবারের মতো এবার একুশে ফেব্রুয়ারি পালিত হবে। ঢাকার নাগরিকরা উৎসাহ-উদ্দীপনা নিয়ে আসবেন। নিরাপত্তা পরিকল্পনায় ঢাবির সহযোগিতায় সার্বিক ব্যবস্থাপনা নেওয়া হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ২১ ফেব্রুয়ারি সকাল ৬টা, এরপর থেকে সন্ধ্যা ৬টা ও সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ধাপে মোট তিন ধাপে এ এলাকায় পুলিশ সদস্য মোতায়েন করা হবে। প্রবেশপথ ও বেরিয়ে যাওয়ার পথ ছাড়া সব সড়ক বন্ধ করে দেওয়া হবে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, ২০ ফেব্রুয়ারি রাত ১২টা থেকে ২১ ফেব্রুয়ারির আনুষ্ঠানিকতা শুরু হবে। ১২টার পর পরই রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রথমে শহিদ মিনারে শ্রদ্ধা জ্ঞাপন করবেন। কেন্দ্রীয় শহিদ মিনারে দুই ভাগে নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করা হবে। প্রথম ভাগে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্য ও বিদেশি কূটনৈতিকরা পুষ্পস্তবক অর্পণ করবেন। তারা পুষ্পস্তবক অর্পণ করে বিদায় নেওয়ার পর জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। এই দুই ভাগে শহিদ মিনারের নিরাপত্তাসহ ট্রাফিক ব্যবস্থাপনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App