×

সারাদেশ

পুঠিয়া-আড়ানি সড়কে নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:০৫ পিএম

পুঠিয়া-আড়ানি সড়কে নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

ছবি: ভোরের কাগজ

রাজশাহীর পুঠিয়া-আড়ানি সড়কের সার্পেজ ট্রিটমেন্টে কাজের অনিয়মের অভিযোগ উঠেছে। গত দুই সপ্তহ আগে এ কাজ শেষ করা হয়। এরই মধ্যে এ সড়কের সার্পেজ ট্রিটমেন্টের কাজে ব্যবহৃত খুয়া উঠতে শুরু করেছে। বর্তমানে সড়কটিতে দেখে মনে হবে আগের থেকে খারাপ অবস্থা। সার্পেজ ট্রিটমেন্টে কাজ করা হয় যে সব সড়কের কার্পেটিংএ ফাটল বা মাঝে মধ্যে খানাখন্দ সৃষ্ট হয়েছে।

পুঠিয়া-আড়ানি সড়কের জাগিরপাড়া মোড় থেকে শুরু করে আড়ানি রেললাই পর্যন্ত সড়কটির কার্পেটিং এ ফাটল ও খানাখন্দ সৃষ্টি হওয়ায় রাজশাহীর সড়ক ও জনপদ বিভাগ প্রায় ৮০ কোটি টাকা ব্যয়ে পুঠিয়া-আড়ানি সড়কের ৫ কিলোমিটার সার্পেজ ট্রিটমেন্ট কাজটি বাস্তবায়ন করছে।

সরেজমিনে গিয়ে দেখাযায়, সঠিক ভাবে কাজ না করায় সড়কটির ব্যবহৃত পাথর উঠে যাচ্ছে। এসব পাথরগুলো সড়কটির দুই পাশে জমে আছে। সড়কটির পাথর উঠে যাওয়ার ফলে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়কটিতে যানবাহনে চালাচলকারী যাত্রীরা বিভিন্ন ধরনের দুর্ঘটনার শিকার হচ্ছেন। এছাড়াও মোটরসাইকেল দুর্ঘটনা বেড়ে গেছে।

ভ্যান ও অটো রিক্সা ওই সড়কটিতে বেশিরভাগ সময় চলাচল করে থাকে। ভ্যান ও অটো রিক্সার চালকরা অভিযোগ করে বলেন, উঠে যাওয়া পাথরের কারণে টায়ার টিউবের চরম ক্ষতি হচ্ছে। মাঝে মধ্যেই ট্রায়ার বাস্ট হচ্ছে। তখন যাত্রি নিয়ে চরম বিপাকে পড়ছি আমরা।

এ ব্যাপারে সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগিয় প্রকৌশলী মোহাম্মদ আসিফ পাথর উঠে যাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, সড়কের সার্পেজ ট্রিটমেন্ট কাজের ১০ থেকে ২০ ভাগ পাথর উঠে যাবে। বেশ কিছুদিন পর পাথর উঠে যাওয়ার পর সড়কটি আবার স্বাভাবিক হবে। এতে করে সড়কটির স্থায়িত্ব বাড়বে।

এছাড়াও যে পরিমান পাথর উঠার কথা তিনি জানান এর চেয়ে বেশি পরিমান পাথর উঠার বিষয়ে জানতে চাইলে তিনি সরজমিনে গিয়ে দেখার কথা জানান এ কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App