×

সারাদেশ

নালিতাবাড়ীতে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৩৩ পিএম

নালিতাবাড়ীতে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

ছবি: ভোরের কাগজ

শেরপুরের নালিতাবাড়ীতে চোরকে বাঁচাতে ইউপি সদস্যের নামে দেয়া মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে নয়াবিল ইউনিয়ন পরিষদ সভাকক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জানান, গত ৪ ফেব্রুয়ারি উপজেলার ভটপুর গ্রামের আমিনুল ইসলামের বসত বাড়িতে চুরি সংঘটিত হয়। তার বাড়ির সুকেশের লকারে থাকা জমির দলিল, ১ লাখ ২৬ হাজার ৫০০ টাকা ও স্বর্ণালংকারসহ প্রায় ২ লাখ ২৬ হাজার টাকার মালামাল চুরি হয়।

ক্ষতিগ্রস্ত আমিনুল ইসলাম বাড়িতে এসে তার সুকেশ ভাঙা দেখতে পান। এ সময় গ্রামের চাঁন মিয়ার ছেলে মোশারফ হোসেন বাড়ির পিছন দিয়ে দৌঁড়ে পালিয়ে যাচ্ছিলো। বাড়ির মালিক আমিনুল এ সময় চোর মোশারফকে ধাওয়া করেন। ওই চোর দৌঁড়ে পালানোর সময় ৬ হাজার ৩৫০ টাকা ফেলে চলে যান। ঘটনার ৪ দিন পর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশের সাহায্যে তাকে আটক করে সংশ্লিষ্ট ইউপি সদস্য হাবিবুর রহমান হবির কাছে সোপর্দ করা হয়। ইউপি সদস্য স্থানীয় গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে চোরকে সংশোধন হওয়ার সুযোগ দিয়ে তার চাচা লাল মিয়ার কাছে বুঝিয়ে দেন।

এরপর থেকেই লাল মিয়া কিছু দুষ্কৃতকারীদের সাথে আঁতাত করে ইউপি সদস্যদের সম্মানহানির জন্য কিশোর নির্যাতনের অভিযোগে শেরপুর আদালতে প্যানেল চেয়ারম্যানসহ ৭ জনের নামে মামলা দায়ের করেন। এরই প্রতিবাদে শনিবার দুপুরে নয়াবিল ইউনিয়ন পরিষদ সভাকক্ষে ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানের উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

নয়াবিল ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান জানান, চুরির দায়ে অভিযুক্ত মোশাররফ হোসেন একজন চিহ্নিত ও দাগী চোর। তার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। এমনকি চুরির দায় থেকে বাঁচতে তার অভিভাবক মুচলেকা দিয়েছেন। এমন অভিযুক্ত ব্যক্তি ইউপি সদস্যদের নামে মিথ্যা মামলা দায়ের করেছেন। আমরা নয়াবিল ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে এর প্রতিবাদ ও তীব্র নিন্দা জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোজাম্মেল হক, নুর ইসলাম, ইউপি সদস্য রথীন্দ্র চন্দ্র বর্মণ, মজিবর রহমান, হাবিবুর রহমান হবি, আবদুল মান্নান, আজাফর আলী প্রমুখ।।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App