×

জাতীয়

ইবিতে নির্যাতনের শিকার ছাত্রীর নিরাপত্তা জোরদার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০১:০১ পিএম

ইবিতে নির্যাতনের শিকার ছাত্রীর নিরাপত্তা জোরদার

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

ক্যাম্পাসের ফটকে অবস্থান করছে পুলিশ

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে নির্যাতনের শিকার প্রথম বর্ষের ওই ছাত্রী ক্যাম্পাসে ফিরেছেন। আজ শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় গঠিত তদন্ত কমিটি তাকে ডাকে। ওই ছাত্রীকে ক্যাম্পাসে নিরাপত্তা দিতে হাইকোর্ট থেকে নির্দেশনা দেয়া হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রশাসন মেয়েটির নিরাপত্তার জন্য তার সঙ্গে কথা বলে।

আজ সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ইসলামী বিশ্ববিদ্যালয় থানা-পুলিশের একটি টহল দলকে অবস্থান করতে দেখা যায়।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আননূন যায়েদ জানান, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মেয়েটির নিরাপত্তার জন্য পুলিশকে মূল ফটকের সামনে থাকতে বলেছে। পুলিশের টহল দল রাখা হয়েছে।

প্রক্টর শাহাদাত হোসেন বলেন, মেয়েটির সঙ্গে কথা হয়েছে। আজ ক্যাম্পাসে তার নিরাপত্তা দেয়ার জন্য সব রকম ব্যবস্থা নেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে গত রবিবার রাতে সাড়ে চার ঘণ্টা আটকে রেখে নির্যাতন করার অভিযোগ করেছেন প্রথম বর্ষের ওই ছাত্রী।

ভুক্তভোগী ছাত্রীর ভাষ্য অনুযায়ী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরীর নেতৃত্বে তার অনুসারীরা নির্যাতন চালিয়েছেন। নির্যাতনের সময় তাকে বিবস্ত্র করে ভিডিও ধারণ, গালাগাল এবং এই ঘটনা কাউকে জানালে মেরে ফেলার হুমকি দেয়া হয়েছে।

ওই ছাত্রী গত বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রক্টর, হলের প্রভোস্ট ও ছাত্র উপদেষ্টার কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App