×

সারাদেশ

ইউপি উপ-নির্বাচনে নৌকা পেলেন ফিরোজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৪২ পিএম

ইউপি উপ-নির্বাচনে নৌকা পেলেন ফিরোজ

ছবি: ভোরের কাগজ

নীলফামারী ডিমলা উপজেলার সদর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন উপজেলা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য এ এইচ এম ফিরোজ সরকার। তিনি সদ্য প্রয়াত চেয়ারম্যান আবুল কাশেম সরকারের বড় ছেলে।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) গণভবন থেকে কেন্দ্রীয় আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড তাকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার অনুমতি দেয়।

উপজেলা আওয়ামী সূত্রে জানা গেছে, নির্বাচনের জন্য নৌকা প্রতীকের মনোনয়ন পেতে সদর ইউনিয়ন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ১২ জন।

মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে এ এইচ এম ফিরোজ বলেন, নির্বাচনে বিজয়ী হয়ে সদর ইউনিয়নের বাবার রেখে যাওয়া অসমাপ্ত কাজ সমাপ্ত করে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখার চেষ্টা করব।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য ছয়জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম বলেন, এ পর্যন্ত চারজন প্রার্থীর পক্ষে মনোনয়নপত্র দাখিল করা হয়েছে। আগামীকাল (১৯ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। এর পর আগামী ২০ ফেব্রুয়ারী মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৭ ফেব্রুয়ারি। আগামী ১৬ মার্চ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ১৫ ডিসেম্বর উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম সরকার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। এরপর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আবুল কাশেম সরকার ২০২১ সালের ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হয়েছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App