×

জাতীয়

মতিঝিলে বিএনপির পদযাত্রা, উত্তরেও জমায়েত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:১২ পিএম

মতিঝিলে বিএনপির পদযাত্রা, উত্তরেও জমায়েত

শুক্রবার মতিঝিল থেকে রাজনৈতিক পদযাত্রা শুরু করে বিএনপি। ছবি: ফেসবুক

মতিঝিলের মধুমিতা প্রেক্ষাগৃহের সামনে ও এর আশপাশের রাস্তায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পদযাত্রা কর্মসূচিতে অংশগ্রহণের মানসে জমায়েত হয়েছেন দলটির নেতাকর্মীরা।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় বিএনপির এই কর্মসূচি শুরুর কথা থাকলেও বেলা একটার পর থেকেই নেতাকর্মীরা জমায়েত হতে থাকেন।

এরই মধ্যে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিচ্ছেন। এছাড়া, আটক নেতাকর্মীর মুক্তির দাবি জানিয়েছেন দলটির নেতাকর্মীরা। নেতাকর্মীর হাতে হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড। খণ্ড খণ্ড মিছিল নিয়ে মতিঝিল এলাকায় এসে জমায়েৎ হয়েছেন দলটির নেতাকর্মীরা।

এদিন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ও যুগপৎ আন্দোলনের ১০ দফা দাবি আদায়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে পৃথকভাবে পদযাত্রা কর্মসূচি করবে বিএনপি।

বেলা আড়াইটায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে মতিঝিলের গোপীবাগ থেকে পদযাত্রা শুরু হয়। পদযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নয়াবাজারে গিয়ে শেষ হয়। ঢাকা মহানগর দক্ষিণের এ পদযাত্রায় নেতৃত্বে ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনুসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশগ্রহণ করেন।

পদযাত্রার আঁচ মহানগরের উত্তরেও

বেলা আড়াইটায় ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে পদযাত্রা উত্তরার জসীম উদদীন মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবদুল্লাহপুর বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ঢাকা মহানগর উত্তরের এ পদযাত্রার নেতৃত্ব দিয়েছেন। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হকসহ একাধিক নেতা এতে অংশগ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App