×

বিনোদন

বাংলা ও কোরীয় ভাষায় যে গান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩১ এএম

বাংলা ও কোরীয় ভাষায় যে গান

ছবি: সংগৃহীত

বাংলা ও কোরীয় ভাষায় যে গান

অনেকদিন থেকেই বাংলাদেশি তরুণরা ভেসে বেড়াচ্ছে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কোরীয় গানের ক্রেজে। এই তরঙ্গের অন্যতম একটি গান ‘ডাকপিয়ন’। গানটি কোরীয় ও বাংলা দুটি ভাষাতেই তৈরি করা হয়েছে।

‘ডাকপিয়ন’ গানের কথা লিখেছেন সজীব ভূঁইয়া ও জোসেফ কিম (যিনি কোরীয় ভাই হিসেবে পরিচিত)। এটির সংগীতায়োজন করেছেন আদিব কবির। তার সঙ্গে ছিলেন তৌফিক তামিম, কোরিয়ান ভাই ও শেফা তাবাসসুম। ভিডিওগ্রাফি ও পোস্ট প্রোডাকশন এডিটিং করেছেন নাসিমুল মুরসালিন সাক্ষর।

তৌফিক তামিম বলেন, কোরিয়ায় থাকাকালীন বিভিন্ন জায়গায় সংগীত প্রতিভা প্রদর্শন করেছিলাম। কয়েকটি প্রতিযোগিতায় শীর্ষ স্থান অধিকারসহ কোরিয়ান (কোরীয়) রিয়েলিটি শোতে পারফরম্যান্স করায় কোরিয়ান রিয়েলিটি মিউজিক প্ল্যাটফরমে আমার অবস্থান তৈরিতে সহায়তা করেছিল। ওই ভিডিওগুলো কোরিয়ান এবং বাংলাদেশি মিডিয়ার দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। এরপর ২০১৯-এ ধ্রুব মিউজিক স্টেশন থেকে আমার প্রথম মিউজিক ভিডিও ‘মন বসে না পড়ার টেবিলে’ প্রকাশ পাওয়ার পর বাংলাদেশি দর্শকদের কাছে পৌছাতে পারি। এবার ‘ডাকপিয়ন’ শিরোনামে কোরিয়ান (কোরীয়) ও বাংলা মিউজিক এবং কোরিয়ায় অনুষ্ঠিত কে-পপ ড্যান্সে শীর্ষ স্থান অর্জনকারী জনপ্রিয় শেফার নৃত্য সংযোজনে দর্শকশ্রোতাদের জন্য গানটি তৈরি করা হয়েছে। আশাকরি গানটি সবার ভালো লাগবে।

তিনি আরো বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় বাংলা ও কোরিয়ান (কোরীয়) উভয় ভাষায় নির্মিত সংগীতচিত্র ‘ডাকপিয়ন’ এবারের বিশ্ব ভালোবাসা দিবসে ইউটিউব ও স্পোটিফাইসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে রিলিজ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App