×

জাতীয়

বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক রাখতে চায় আমেরিকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:১১ পিএম

বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক রাখতে চায় আমেরিকা

অনুষ্ঠানে বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ছবি : সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সকল ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক রাখতে চায় আমেরিকা। এ নিয়েই প্রধানমন্ত্রীর সঙ্গে মার্কিন পররাষ্ট্র দপ্তরের আলোচনা হয়েছে। অত্যন্ত শক্ত ভিত্তির উপর যেন বাংলাদেশ ও আমেরিকার সম্পর্ক আরও ৫০ বছর পরও সুদৃঢ় থাকে তার জন্যই উভয় দেশ কাজ করবে।

তিনি বলেন, আমেরিকার সঙ্গে বাংলাদেশের সম্পর্ক বহুমাত্রিক। এখানে র‍্যাবের নিষেধাজ্ঞার বিষয়টি নিতান্তই ছোট একটি বিষয়। আমেরিকার কাছে রাজনৈতিকভাবে বাংলাদেশে খুবই গুরুত্বপূর্ণ একটি দেশ। এসব নিয়েই প্রধানমন্ত্রীর সঙ্গে আমেরিকার প্রতিনিধি দলের আলোচনা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি)  সকালে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা সেবা নিশ্চিত করে আমাদের স্মার্ট বাংলাদেশ গড়ে তোলতে হবে। আর স্মার্ট কৃষিবিদ গড়ার মাধ্যমেই আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে পারব। কারণ কৃষিবিদরা সর্বক্ষেত্রে তাদের মেধার স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App