×

সারাদেশ

বরিশালে ভোরের কাগজের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:২২ পিএম

বরিশালে ভোরের কাগজের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বরিশালে দৈনিক ভোরের কাগজ পত্রিকার ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে উপস্থিত গণমাধ্যমকর্মীরা। ছবি: ভোরের কাগজ

মহান মুক্তিযুদ্ধের চেতনা, গণতান্ত্রিক অভিযাত্রা ও মুক্তবুদ্ধির চর্চাকে মূলমন্ত্র হিসেবে ধারণ করে ৩১ বছর পেরিয়ে ৩২ বছরে পদার্পণ করেছে মুক্ত প্রাণের প্রতিধ্বনি স্লোগানে এগিয়ে চলা দৈনিক ভোরের কাগজ।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় ভোরের কাগজ বরিশালের আয়োজনে নগরীর ইউরো কনভেনশন হলে আনন্দঘন আয়োজন ও উৎসবমুখর পরিবেশে ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশের গণতান্ত্রিক অভিযাত্রা, মুক্তবুদ্ধির চর্চা এবং মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার সংগ্রামে ভোরের কাগজের অবস্থান অনড় ও আপসহীন। গণমাধ্যমে নতুন ধারার যে সূচনা ভোরের কাগজের হাত ধরে শুরু হয়েছে আগামী দিনেও তা অব্যাহত থাকবে। দেশে মুক্তিযুদ্ধভিত্তিক চেতনা বাস্তবায়ন, জঙ্গিবাদের উত্থান প্রতিরোধ এবং মুক্তবুদ্ধি সম্পন্ন সমাজ গঠনে ভোরের কাগজের অবদান উল্লেখযোগ্য। বাংলাদেশের যত উন্নয়ন তার পেছনে সবচেয়ে বড় অবদান রেখেছে ভোরের কাগজ।

প্রধান অতিথির বক্তব্যে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসেন বলেন, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে জাতীয় প্রেসক্লাবে মুুক্তিযুদ্ধের স্বপক্ষের ব্যাক্তিত্বরাই নির্বাচিত হয়েছেন।

বিশেষ করে বাংলাদেশের অন্যতম গণমাধ্যম ব্যক্তিত্ব ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, দেশের ক্রান্তিকালে ভোরের কাগজ মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে সামনে এগিয়ে যাবে এমন প্রত্যাশা করেন তিনি।

ভোরের কাগজের বরিশাল প্রতিনিধি এম.কে. রানার সভাপতিত্বে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের কার্যকরী সদস্য ফোকাস বাংলার স্টাফ রিপোর্টার প্রধান মিজানুর রহমান, বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাবের সহ সভাপতি এম.আর প্রিন্স, জাতীয় সাংবাদিক সংস্থা বরিশাল জেলা সাধারণ সম্পাদক ও যায়যায়দিন বরিশাল ব্যুরো প্রধান আরিফুর রহমান, ঢাকাপোস্টের বরিশাল ব্যুরো সৈয়দ মেহেদি হাসান, বাংলাদেশ টুডের বরিশাল ব্যুরো প্রধান জিহাদ রানা, বাংলানিউজ২৪ এর বরিশাল ব্যুরো মুশফিক সৌরভ, নাগরিক টেলিভিশনের বরিশাল প্রতিনিধি তন্ময় তপু, নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশালের সাধারণ সম্পাদক রিপন হাওলাদার, আজকের তালাশ পত্রিকার প্রকাশক ও সম্পাদক হোসাইন মারুফ, সাপ্তাহিক সংবাদপাতা পত্রিকার সাবেক সম্পাদক হাসান সিদ্দিকী সানি, গ্লোবাল টেলিভিশনের বরিশাল প্রতিনিধি নাহিদ, বাংলাদেশের আলো পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান এইচ.আর হিরা, বিজয় টেলিভিশনের বরিশাল প্রতিনিধি আরিফুর রহমান, দৈনিক বরিশাল প্রতিদিন পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক ফাহিম ফিরোজ, দৈনিক আজকের বার্তার মেহেদি হাসান তামিম, নয়া শতাব্দি পত্রিকার বরিশাল ব্যুরো সুমাইয়া জিসান, দৈনিক সত্য সংবাদ পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক এমআর শুভ, দক্ষিণাঞ্চল পত্রিকার মেহেদি হাসান, গণমত পত্রিকার সাঈদ হোসেন, দৈনিক মতবাদ পত্রিকার জুয়েল রানা, দৈনিক দেশপত্র পত্রিকার স্বাধীন, আজকাল পত্রিকার পারভেজ।

এছাড়াও উপস্থিত ছিলেন ভোরের কাগজ বরিশালের লালমোহন প্রতিনিধি মো. আমজাদ হোসেন, গৌরনদী প্রতিনিধি সঞ্জয় কুমার পাল, বাকেরগঞ্জ প্রতিনিধি মহসিন মোল্লা, বাবুগঞ্জ প্রতিনিধি শফিক ইসলাম, বরিশালের বিজ্ঞাপন প্রতিনিধি হারুন, ফটো সাংবাদিক আব্দুর রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App