×

সারাদেশ

পাথরঘাটায় বিট কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:৫৪ পিএম

পাথরঘাটায় বিট কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন

ছবি: ভোরের কাগজ

বরগুনার পাথরঘাটায় স্থানীয় ইউপি সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে ও ঘুষ দুর্নীতির অভিযোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১ টায় সদর ইউনিয়নের হরিণঘাটা জিরো পয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রায় দুই শতাধিক জনসাধারণ অংশগ্রহণ করে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, সদর ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন, ইউপি সদস্য শাকিল আহমেদ শিবু, হারুন হাওলাদার উপস্থিত ছিলেন এলাকাবাসীসহ ভুক্তভোগী হরিণঘাটা গ্রামের মো. শাকিল আহমেদ, হেমায়েত হোসেন আরৎদার, ফারুক মৃধা, বাদল মিয়া, জয়নাল আবদিন, মো.জাকির, সোহাগ চৌকিদার, হারুন হাওলাদার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বিট কর্মকর্তা আলা-আমিন বিভিন্ন সময় স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে ঘুষ চাদা আদায় করেন। জঙ্গল থেকে লাকড়ি আনলে বাড়ি গিয়ে তল্লাশি করে তা আদায় করেন তিনি।

স্থানীয় বাসিন্দা জেলে বাদল মিয়া বলেন, আমাকে মিথ্যা অপবাদ দিয়ে মামলার ভয় দেখিয়ে আমার কাছ থেকে ১০ হাজার টাকা নিয়েছেন। এ রকম আরো অনেকের কাছ থেকে চাদা আদায় করেন ওই বিট কর্মকর্তা।

চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, হরিণঘাটা বিট কর্মকর্তা আলা-আমিনের সম্পর্কে বিভিন্ন সময় নানা অভিযোগ ইতিপূর্বে একাধিকবার পেয়েছি। এ বিষয়ে পাথরঘাটা মাসিক আইন শৃঙ্খলা মিটিং এ আলোচনা করলে তিনি ক্ষমা চেয়ে আর এ রকম ঘটনা ঘটবে না বলে স্বীকার করেন। কিন্তু পরবর্তীতে আবারো তিনি একই দুর্নীতি ও ঘুষ আমার এলাকার জনসাধারণের কাছ থেকে নিয়ে থাকেন। একই সাথে তারে দুর্নীতিতে বাধা দেয়ায় আমার ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ফায়জুল কবিরের বিরুদ্ধে সামান্য ঘটনাকে কেন্দ্র করে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছেন। আমি উক্ত মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি সাথে সাথে এই দুর্নীতিবাজ, ঘুষখোর বিট কর্মকর্তা আল-আমিনকে দ্রুত এখান থেকে অপসারণের জোর দাবি জানাচ্ছি।

এ বিষয়ে বিট কর্মকর্তা আলামিন বলেন, মানববন্ধনে আনা সকল অভিযোগ মিথ্যে এবং ভিত্তিহীন। স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং ইউপি সদস্যরা তাদের জনগণকে ডাক দিলেই এমন মানববন্ধন করা সম্ভব বলে মন্তব্য করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App