×

খেলা

জোড়া হাফসেঞ্চুরিতে সিলেটের সংগ্রহ ১৭৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৩০ পিএম

জোড়া হাফসেঞ্চুরিতে সিলেটের সংগ্রহ ১৭৫

৪৮ বলে ৭৪ রানে অপরাজিত থাকেন মুশফিকুর রহিম

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর নবম আসরের ফাইনালে আজ বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিমের জোড়া হাফসেঞ্চুরিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ১৭৬ রানের টারগেট নিয়েছে সিলেট স্ট্রাইকার্স। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে মাশরাফি বাহিনী।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে সিলেটকে আগে ব্যাট করতে আমন্ত্রণ জানান কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে সিলেট।

প্রথম ওভারেই তারা তোলে ১৮ রান। তবে দ্বিতীয় ওভারের প্রথম বলে কোন রান না করে তনভীর ইসলামের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান ওপেনার তৌহিদ হৃদয়। ওয়ান ডাউনে নেমে দলের হাল ধরতে চেয়েছিলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে তিনি ৪ বলে ১ রান করে আন্দ্রে রাসেলের বলে প্যাভিলিয়নের পথ ধরেন। মাশরাফি আউট হলে ক্রিজে এসে ওপেনার শান্তর সঙ্গে জুটি গড়েন উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। ছয় ওভার শেষে সিলেট স্ট্রাইকার্সের সংগ্রহ দাড়ায় দুই উইকেটে ৪২ রান।

৩৮ বলে নিজের অর্ধশত পূরণ করেন শান্ত। ৫৬ বলে ৭৯ রান তোলার পর ভাঙে এই জুটি। ১২.২ ওভারে মঈন আলির বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান শান্ত। এরপর একাধিক সুযোগ হাতছাড়া করে কুমিল্লা। সিলেটের ব্যাটারদের ক্যাচ হাতছাড়া করতে থাকে তারা। মারমুখী হয়েও ১১ বলে ১৩ রান মুস্তাফিজুর রহমানের বলে সাজঘরে ফিরে যান রায়ান বার্ল। রানের খাতা খুলতে পারেননি থিসারা পেরেরা। সুনিল নারিনের বলে বোল হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। এরপর জর্জ লিন্ডেকে প্যাভিলিয়নের পথ ধরান মুস্তাফিজুর রহমান। একপ্রান্ত আগলে রেখে ব্যাটিং চালিয়ে যান মুশফিক। শেষ দিকে মুশফিকের ৪৮ বলে ৭৪ রানে অপরাজিত থাকেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App