×

জাতীয়

জাপানি দুই শিশুর কল্যাণে বাবা-মাকে সমঝোতার পরামর্শ আদালতের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০২:০৮ পিএম

জাপানি দুই শিশুর কল্যাণে বাবা-মাকে সমঝোতার পরামর্শ আদালতের

ফাইল ছবি

জাপানি দুই সন্তান কোথায় থাকলে কল্যাণ হবে সেদিক বিবেচনায় রেখে তাদের বাবা-মাকে সমঝোতা করার পরামর্শ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকার জেলা ও দায়রা জজ হাবিবুর রহমান ভুইয়া বাংলাদেশি বাবা ইমরান শরীফের করা আপিল গ্রহণের সময় একথা বলেন। একই সঙ্গে জাপানি মা ও বাংলাদেশি বাবার মধ্যে একসঙ্গে সংসার করার বিষয়ে সমঝতার পরামর্শ দেন এবং তাদের জন্য একটা ধার্য তারিখ রাখবেন আদালত।

এরআগে গত ২৯ জানুয়ারি শিশু দুটিকে মায়ের জিম্মায় রাখতে রায় দেন পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান। এ রায়ের বিরুদ্ধে ঢাকা জেলা ও দায়রা জজ আদালতে গত ১ ফেব্রুয়ারি আপিল (নং ২২/২০২৩) করেন বাবা। আদালত এ বিষয়ে শুনানির জন্য আজ দিন ধার্য করেন।

উল্লেখ্য, মা জাপানি চিকিৎসক নাকানো এরিকোর সঙ্গে বাংলাদেশি প্রকৌশলী ইমরান শরীফের বিয়ে হয় ২০০৮ সালে। দাম্পত্য কলহের জেরে ২০২০ সালের শুরুতে বিচ্ছেদের আবেদন করেন এরিকো। ১২ বছরের সংসারে তারা তিন কন্যাসন্তানের জন্ম দেন। তারা হলো জেসমিন মালিকা, লাইলা লিনা ও সানিয়া হেনা।

এরপর ইমরান স্কুলপড়ুয়া বড় দুই মেয়েকে নিয়ে বাংলাদেশে চলে আসেন। ছোট মেয়ে জাপানে এরিকোর সঙ্গে থেকে যান।এরপর ওই দুই মেয়েকে জিম্মায় পেতে ২০২১ সালের জুলাই মাসে বাংলাদেশে আসেন এই জাপানী নারী। এরপর তিনি হাইকোর্টে রিট করেন। পরে মামলাটি মিমাংসার জন্য পারিবারিক আদালতে পাঠান উচ্চ আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App