×

জাতীয়

রোহিঙ্গা ক্যাম্পে ‘সিক্স মার্ডার’ মামলার আসামি গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৪৭ পিএম

রোহিঙ্গা ক্যাম্পে ‘সিক্স মার্ডার’ মামলার আসামি গ্রেপ্তার

ছবি: ভোরের কাগজ

কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী ক্যাম্পে ‘সিক্স মার্ডার’ মামলার পলাতক এক আসামিকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা।

মঙ্গলবার বিকেলে উখিয়ার ময়নারঘোনা ক্যাম্প ১৮ এর ব্লক-সি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হলেও আজ বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেন ৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপস অ্যান্ড মিডিয়া) ফারুক আহমেদ। গ্রেপ্তারকৃত সফিকুল ইসলাম ওরফে লালু (৫০) ক্যাম্প ১৮ ব্লক-জি/৪৬ এর মৃত ইউছুফ আলীর ছেলে।

সহকারী উপপরিদর্শক (এএসপি) ফারুক আহমেদ জানান, উখিয়ার ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পে ‘সিক্স মার্ডার’ মামলার পলাতক এক আসামি অবস্থানের খবর পেয়ে এপিবিএন পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় পালানোর চেষ্টা করলে লালুকে গ্রেপ্তার করা হয়। ‘সিক্স মার্ডার’ মামলায় তাকেসহ অর্ধশতাধিক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এ মামলায় এজাহার নামীয় ১৬ নন্বর আসামি করা হয়েছে লালুকে। এরই মধ্যে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে তাকে।

উল্লেখ্য, ২০২১ সালে ২৯ সেপ্টেম্বর রাতে কুতুপালং ক্যাম্পে নিজ কার্যালয়ে গুলিতে হত্যা করা হয় আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান মুহিবুল্লাহকে। এরপর ২২ অক্টোবর রাতে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের দারুল উলুম নদওয়াতুল ওলামা আল ইসলামিয়া মাদ্রাসায় ছয়জনকে হত্যার ঘটনা ঘটে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App