×

সারাদেশ

পাথরঘাটার ৭ যুবকের ব্যতিক্রমী উদ্যোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:৫৩ পিএম

পাথরঘাটার ৭ যুবকের ব্যতিক্রমী উদ্যোগ

ছবি: ভোরের কাগজ

ভালোবাসা দিবসে এ এক অন্য রকমের ভালোবাসা। এ এক ব্যতিক্রমে উদ্যোগ। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) পহেলা ফাল্গুন বিশ্ব ভালবাসা দিবস। বরগুনার পাথরঘাটায় ৭ যুবক এই ব্যাতিক্রমী উদ্যোগ গ্রহণ করে এলাকাবাসী তথা সোশ্যাল মিডিয়ায় অভিনন্দন ও শুভেচ্ছা এবং ভালোবাসায় শিক্ত হয়েছেন।

মঙ্গলবার রাত ৯টা থেকে মধ্যরাত পর্যন্ত ভালোবাসা দিবসে পাথরঘাটার অগ্রগামী যুব ফাউন্ডেশনের সদস্যরা ভারসাম্যহীন মানুষের পাশে ছিলেন। এই যুব ফাউন্ডেশনের কার্য নির্বাহী কমিটির সদস্য সংখ্যা ৩৫ জন। এদের মধ্যে পাথরঘাটার ৭ নং ওয়ার্ডের গোলাম রাব্বি খান ও ফারদিন, উপজেলার চরদুয়ানী ইউনিয়নের চিন্ময় বড়াল, সদর ইউনিয়নের আরিফুল ইসলাম মুছা ও রিয়াদ হোসেন, ১ নং ওয়ার্ডের সিয়াম ও ৪ নং ওয়ার্ডের আলআমিন রনি।এদের উদ্যোগকে ইতিমধ্যে স্বাগত জানিয়েছে পাথরঘাটার বিভিন্ন সংগঠন।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক মো. গোলাম রাব্বি খান জানান, মানসিক ভারসাম্যহীন ব্যাক্তিদের খুঁজে বের করি।কেহ নিঃশব্দে বসে আছে, কেহ ঘুমিয়ে আছে। তাদেরকে পরম যত্নে ঘুমথেকে তুলে প্রত্যেকের হাতে ১ টি গোলাপ ফুল, একটি খাবারের প্যাকেট তাতে আছে সাদা ভাত,২ পিস মুরগির গোস্ত ও ১ বোতল পানিয় তুলে দেই।যারা নিজ হাতে খেতে পারেনা তাদের পরম মমতায় খাইয়ে দেই।

ছিন্নমূল মানুষের মুখে দু-মুঠো আহার তুলে দেয়ার প্রচেষ্টা এই ভালোবাসা দিবসে আমাদের। তারা বলেন মানসিক ভারসাম্যহীন মানুষগুলো ভালোবাসা দিবসে কতটা পরিতৃপ্ত তা বলে বোঝানো সম্ভব না।

ভালোবাসা দিবসে যেখানে অধিকাংশ মানুষ সারাদিন ঘুরে বেড়ায় প্রিয়জনদের নিয়ে। এদের ভালবাসার কেহ নেই এই কথা ভেবে আমাদের এ চেষ্টা। এখানে আমাদের স্বেচ্ছাসেবকরা আপ্রাণ চেষ্টা করেছে ভারসাম্যহীন অসহায় মানুষের মুখে দু-মুঠো আহার তুলে দেয়ার জন্য।

তারা আরো বলেন, অসহায় মানুষদের জন্য দোয়া রইল। আর এই অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর প্রত্যয় নিলাম এই বিশ্ব ভালবাসা দিবসে। আমরা চাই একদিনের এই ভালোবাসা হোক দীর্ঘ স্থায়ী। গড়ে উঠুক মজবুত ভালোবাসা আর সহানুভূতিশীল যুবসমাজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App