×

সারাদেশ

ক্ষেতলালে সড়ক দুর্ঘটনা, সেই চালক গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৫২ পিএম

ক্ষেতলালে সড়ক দুর্ঘটনা, সেই চালক গ্রেপ্তার

ছবি: ভোরের কাগজ

প্রশিক্ষণ ছাড়াই দীর্ঘ ৪ বছর থেকে দূরপাল্লার গাড়ি চালাচ্ছিলেন জয়পুরহাটের ক্ষেতলালে ট্রাক চাপায় সিএনজি’র ৪ যাত্রীসহ পাঁচ জন নিহতের ঘটনায় সেই ঘাতক ট্রাক চালক সেলিম উদ্দিন (৩৮)।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দিবাগত রাতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। সে বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার মাটিহাস গ্রামের সেকেন্দার আলীর ছেলে। ট্রাক চালকের সহকারী একই গ্রামের হান্নান প্রামাণিকের ছেলে আশরাফুলকে (২২) গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে র‌্যাব জানিয়েছেন।

এর আগে গত সোমবার জয়পুরহাট টু ক্ষেতলাল আঞ্চলিক সড়কে পৌর এলাকার বিএম কলেজ সংলগ্ন মালিপাড়া নামক স্থানে ট্রাকের চাপায় সিএনজি চালক ও ৪ যাত্রীসহ পাঁচ জন নিহত ও ক্ষেতলাল থানা মহিলা বিষয়ক কর্মকর্তা লায়লা নাসরিন জাহান (সেঁজুতি) গুরুতর আহত হন।

এ ঘটনায় ওই দিন সন্ধ্যায় নিহত সিএনজি চালক আমজাদের ছেলে রিফাত মন্ডল ওই ট্রাক (ঢাকা মেট্রো ট-১১-৪০৮৫) চালক সেলিম উদ্দিন ও হেলপার আশরাফুলকে আসামি করে ক্ষেতলাল থানায় মামলা করেন।

এ মামলায় র‌্যাব-৫ এর একটি দল অভিযান চালিয়ে গত সোমবার দিবাগত রাত ৩টায় চালক সেলিম উদ্দিনকে (৩৮) দুপচাঁচিয়া তার চাচা শ্বশুরের বাড়ি থেকে গ্রেপ্তার করেন।

র‌্যাব সংবাদ সম্মেলনে জানায়, র‌্যাব হেড কোয়ার্টার গোয়েন্দা শাখার সহায়তায় তথ্য প্রযুক্তি ও নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঘাতক ট্রাক চালক ও হেলপারের পরিচয় সনাক্ত করা হয়। সড়ক দুর্ঘটনার পর থেকেই ঘাতক ট্রাক ড্রাইভার ও হেলপার বার বার তাদের অবস্থান পরিবর্তন করতে থাকেন। সে প্রথমে নিজ এলাকার বন্ধুর বাড়িতে ও পরে অবস্থান পরিবর্তন করে রাতে তার চাচা শ্বশুর এর ছেলের বাসায় অবস্থান করে। এরপর র‌্যাব হেডকোয়ার্টার গোয়েন্দা শাখার প্রত্যক্ষ সহায়তায় ঘাতক ড্রাইভার সেলিম উদ্দিনকে রাত ৩ টায় গ্রেপ্তার করেন।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে ট্রাক চালক সেলিম জানায়, গত ৬ দিন যাবত সে দেশের বিভিন্ন প্রান্তে বিরতিহীনভাবে গাড়ি নিয়ে ছুটে বেড়িয়েছে এবং পূর্বে হেলপার ছিল। সে গত ৪ বছর যাবত দূরপাল্লার গাড়ি চালাচ্ছেন। তবে তার প্রাতিষ্ঠানিক কোন ড্রাইভিং প্রশিক্ষণ নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App