×

সাহিত্য

বইমেলায় এসেছে কবিতার বই ‘গভীর বিশ্বাসের প্রহর’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:১৭ পিএম

বইমেলায় এসেছে কবিতার বই ‘গভীর বিশ্বাসের প্রহর’

ছবি: ভোরের কাগজ

এবারের অমর একুশে বইমেলায় প্রকাশিত হলো কবি মুনির আহমদের কবিতার বই ‘গভীর বিশ্বাসের প্রহর’। এটি তার দ্বিতীয় কবিতার বই। পাঁচ ফর্মার বইটিতে রয়েছে ৬৮টি কবিতা। যা সব বয়সের নারী-পুরুষের পড়ার উপযোগী করেই লিখেছেন কবি। প্রেম ও রোমান্টিক বিরহের ভেজা কবিতা দিয়ে সাজানো হয়েছে বইটি। কবিতায় ওঠে এসেছে প্রেম-প্রতারক ভালোবাসা, বিরহের মহৎ বেদনাবোধ, প্রেমিক হৃদয়ের আকুতি, মিনতি ও মন কেমন করা হাহাকার।

প্রতিটি কবিতার পঙ্ক্তিতে পঙ্ক্তিতে পাঠক খুঁজে পাবেন নিজের প্রেমানুভূতি এবং রোমান্টিক বিরহের ভিন্ন রকম এক স্বাদ যা নীল কষ্টের নির্যাস দিয়ে অংকন করেছেন কবি। কবি মন ও মানসের সুপ্ত কথাকলি যেভাবে ব্যক্ত করেছেন, নির্বিকারভাবে খোলাসা করেছেন তাতে কোন জড়তা পাইনি। যেখানে যা বলা দরকার তিনি তাই বলেছেন। তিনি তার কল্পনার নারীকে কবিতায় ভিন্ন ভিন্ন নামে উপস্থাপন করেছেন। তার কল্পনার নারী একান্তই তার আপনজন। তাকে ঘিরেই কবি সাজিয়েছেন তার প্রেম ও বিরহের ভূবন।

‘দেশ পাবলিকেশন্স’ থেকে প্রকাশিত বইটির প্রচ্ছদ করেছেন আল নোমান। শুভেচ্ছা মূল্য ৩০০ টাকা। মেলার ৪১৭, ৪১৮, ৪১৯ নং স্টলেবইটি পাওয়া যাচ্ছে। এর আগে ২০২২ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তার প্রথম কবিতার বই ‘প্রান্তে প্রান্তে স্বপ্ন‘ যা বিগত বইমেলায় সুহৃদ পাঠক ও বন্ধু মহলে ব্যাপকভাবে সমাদৃত হয়েছিল।

প্রসঙ্গত, কবি ছোট বেলা থেকেই কবিতা লিখতে ভালোবাসেন। শিল্প, সাহিত্য ও সংস্কৃতি চর্চার প্রতি তার রয়েছে গভীর অনুরাগ ও আকর্ষণ। কবিতার পাশাপাশি সমসাময়িক বিষয় ও রাজনীতি নিয়ে জাতীয় দৈনিক ও অনলাইন পত্রিকায় লিখেন কলাম ও প্রবন্ধ। পড়াশুনা শেষ করে শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নিয়েছেন এবং বিগত ২৮ বছর যাবৎ যুক্ত আছেন শিক্ষকতা পেশায়। বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভে (ইউডা) অধ্যাপনা করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App