×

সারাদেশ

দৌলতপুরে ১৩০ মণ ভেজাল গুড় জব্দ, ১ লাখ টাকা জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:২৩ পিএম

দৌলতপুরে ১৩০ মণ ভেজাল গুড় জব্দ, ১ লাখ টাকা জরিমানা

ছবি: ভোরের কাগজ

কুষ্টিয়ার দৌলতপুরে ভেজাল গুড় কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ১৩০ মণ খাবার অনুপযোগী ভেজাল গুড় জব্দ করা হয়। গুড় প্রস্তুতে বিষাক্ত রং ও কেমিক্যাল মেশানোর অপরাধে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকালে দৌলতপুর সদর ইউনিয়নের দৌলতখালী গ্রামের গোরস্থানপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান চালানো হয়।

জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল জব্বারের নেতৃত্বে বিকাল ৪টার দিকে দৌলতখালী গ্রামের গোরস্থানপাড়া এলাকায় দুলাল হোসেন নামে এক ব্যক্তির বাড়িতে গুড় তৈরির কারখানায় অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ সময় চিটাগুড়ের সঙ্গে চিনি মিশিয়ে ও বিষাক্ত রং ব্যবহার করে গুড় তৈরি করা হচ্ছিল।

অভিযানকালে বাড়ির মালিক দুলাল হোসেন কৌশলে পালিয়ে যান। ভেজাল গুড় তৈরির কাজে নিয়োজিত আনিসুর রহমান নামে একজনকে হাতেনাতে ধরা হয়। জব্দ করা হয় ১৩০ মণ খাবার অনুপযোগী ভেজাল গুড়। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। পরে জব্দ করা ভেজাল গুড় ও বিষাক্ত রং সেখানে ধ্বংস করা হয়। দৌলতপুর থানা পুলিশের একটি বিশেষ টিম অভিযান পরিচালনায় সহায়তা করেন।

অভিযান শেষে দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল জব্বার জানান, ওই বাড়িতে দীর্ঘ ৩-৪ বছর ধরে গোখাদ্য হিসেবে ব্যবহৃত চিটাগুড়ের সঙ্গে চিনি মিশিয়ে, বিষাক্ত রং ব্যবহার করে গুড় তৈরি করা হচ্ছিল বলে তার কাছে খবর আসে। সোমবার এ তথ্য সম্পর্কে নিশ্চিত হয়ে অভিযান চালানো হয়। জনস্বার্থে পর্যায়ক্রমে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App