×

জাতীয়

গণতন্ত্রে আগ্রহ নেই, রাষ্ট্রপতি নিয়েও অনাগ্রহী বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:১৩ পিএম

গণতন্ত্রে আগ্রহ নেই, রাষ্ট্রপতি নিয়েও অনাগ্রহী বিএনপি

ছবি: সংগৃহীত

গণতন্ত্র ও সংবিধানের প্রতি আগ্রহ নেই বলে নতুন রাষ্ট্রপতি নিয়েও বিএনপির আগ্রহ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে নির্বাচন ভবনে এই প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি। রাষ্ট্রপতি পদে মো. সাহাবুদ্দিনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণার পর দলের পক্ষ থেকে প্রধান নির্বাচন কমিশনারকে ধন্যবাদ জ্ঞাপন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাব ওবায়দুল কাদের বলেন, আমরা এমন কোনো রাষ্ট্রপতি করিনি যার নাম ইয়াজউদ্দিন, কার্যক্রমে ‘ইয়েস উদ্দিন’। এই ‘ইয়েস’ কোনো ব্যক্তিকে আমরা রাষ্ট্রপতি পদে আমরা মনোনয়ন দিইনি। আমরা মুক্তিযুদ্ধ বিরোধী, স্বাধীনতা বিরোধী, কোনো অপশক্তিকে মনোনয়ন দিইনি।

তিনি আরো বলেন, টেরিরিজমে বিশ্বাস করে, আগুন সন্ত্রাসে বিশ্বাস করে এমন কোনো ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেওয়া হয় নি। সুশিক্ষিত, সৎ, যোগ্য ও দক্ষ ব্যক্তিতে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছি। যার ক্যারিয়ার, গোটা জীবনটাই বর্নাঢ্য। এমন ব্যক্তিতে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছি। নির্বাচন কমিশন যাকে রাষ্ট্রপতি পদে নির্বাচিত ঘোষণা করেছে। এ নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করায় সিইসিকে ধন্যবাদ জানায় আওয়ামী লীগ।

বিএনপির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এখানে তাদের আগ্রহ থাকবে না। দেশের সংবিধানে, গণতন্ত্রে তাদের কোনো আগ্রহ নেই। গণতন্ত্র ও সংবিধানে আগ্রহ না থাকে তাহলে রাষ্ট্রপতি কে হলো না হলো তা নিয়ে তাদের আগ্রহ না থাকারই কথা। এ নিয়ে আমরা অবাক হইনি।

বিএনপির সংলাপেও আগ্রহ নেই বলে মন্তব্য করেছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, রাষ্ট্রপতি তাদের সংলাপে ডেকেছে। তারা ইসির সংলাপে যায়নি। তারা সংলাপে বিশ্বাস করে না মনে হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App