×

জাতীয়

সন্ত্রাসকে উসকে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে চায় সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৩, ০১:৩৯ পিএম

সন্ত্রাসকে উসকে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে চায় সরকার

বিএনপির চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন ড. খন্দকার মোশাররফ হোসেন। ছবি: ভোরের কাগজ

সন্ত্রাসকে উসকে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে চায় সরকার

বিএনপি জনগণের দাবি নিয়ে যখনই শান্তিপূর্ণ কর্মসূচি নিচ্ছে ঠিক সেই মুহূর্তে একই স্থানে বর্তমান ফ্যাসিবাদী শাসকগোষ্ঠী পাল্টা কর্মসূচি দিয়ে সন্ত্রাসকে উসকে দিয়ে দেশে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে চায় বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

রবিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বিএনপির চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জনগণের রাষ্ট্রীয় কোষাগারের অর্থ ব্যয় করে পুলিশ পাহারায় শান্তি সমাবেশের নামে সন্ত্রাসী রাষ্ট্র বানানোর সকল প্রক্রিয়া চলছে।

গতকাল ১১ ফেব্রুয়ারি বিএনপির ইউনিয়ন পর্যায়ের পদযাত্রা কর্মসূচিতে ক্ষমতাসীনদের হামলার প্রতিবাদ জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বিএনপির তৃণমূলের পদযাত্রা কর্মসূচিতে আওয়ামী লীগের লোকজন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর বাধা দেয়া ও নির্যাতনের চিত্র তুলে ধরে ড. মোশাররফ হোসেন বলেন, নির্মম হামলার ঘটনা স্বচিত্র গতকাল সবাই দেখেছেন। পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের হামলায় প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। প্রায় শতাধিক বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠা ভাংচুর এবং লুটপাট চালিয়েছে তারা। আইনশৃঙ্খলা বাহিনী ২০০ বিএনপির নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

মোশাররফ হোসেন বলেন, বিএনপির পূর্ব ঘোষিত গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল, তেল, আটাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও সার, ডিজেলসহ কৃষি উপকরণের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে, গণতন্ত্র পুনরুদ্ধার এবং বেগম খালেদ জিয়ার মুক্তি ও ফ্যাসিস্ট সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে গতকাল ইউনিয়ন পর্যায়ে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে সারাদেশে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। চলমান গণতান্ত্রিক আন্দোলনকে বাধাগ্রস্ত করতে বর্তমান ফ্যাসিস্ট, বাকশালী স্বতন্ত্র হয়ে ইউনিয়ন পর্যায়ে শান্তিপূর্ণ পদযাত্রাকে বানচাল করতে দলীয় সন্ত্রাসী ও কিছু সংখ্যক পুলিশেকে লেলিয়ে দিয়েছিল।

তিনি বলেন, জনগণের রাষ্ট্রীয় কোষাগারের অর্থ ব্যয় করে পুলিশ পাহারায় শান্তি সমাবেশের নামে সন্ত্রাসী রাষ্ট্র বানানোর সকল প্রক্রিয়া চলছে। গতকাল সারাদেশে বিভিন্ন জায়গায় আওয়ামী লীগের এমপিদের প্রত্যক্ষ নির্দেশে কোথাও কোথাও সরাসরি অংশগ্রহণের মাধ্যমে বিএনপিসহ নিরীহ জনগোষ্ঠীর ঘরবাড়ি, জানমালের ওপরে হামলা করেছে। যার দৃশ্য আপনার নিজেরাই অবলোকন করেছেন। যারা গুরুত্ব দিয়ে সংবাদ পরিবেশন করেছেন তাদেরকে আমি ধন্যবাদ জানাই। এসময় সারাদেশের ইউনিয়ন পর্যায়ে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে হামলা ও নির্যাতনের চিত্র তুলে ধরেন খন্দকার মোশাররফ হোসেন।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু এবং ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App