×

জাতীয়

রাষ্ট্রপতি প্রার্থী নিয়ে আগ্রহ নেই বিএনপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৪৯ পিএম

রাষ্ট্রপতি প্রার্থী নিয়ে আগ্রহ নেই বিএনপির

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ছবি: সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগের ক্ষমতায় থাকা এবং বর্তমান সংসদের বৈধতা নিয়েই বিএনপির প্রশ্ন রয়েছে। এ কারণে আওয়ামী লীগ কাকে রাষ্ট্রপতি প্রার্থী করেছে অথবা কে হচ্ছেন রাষ্ট্রপতি- এ নিয়ে আমাদের আগ্রহ নেই।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ রাষ্ট্রপতি পদে মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পুকে প্রার্থী হিসেবে মনোনীত করার পর রবিবার (১২ ফেব্রুয়ারি) এক প্রতিক্রিয়ায় গণমাধ্যমকে এসব কথা বলেন তিনি। এর আগে বেলা ১১টার দিকে নির্বাচন কমিশনে গিয়ে রাষ্ট্রপতি পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মোহাম্মদ সাহাবুদ্দিনের মনোনয়নপত্র দাখিল করা হয়।

পরে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রপতি হিসেবে মোহাম্মদ সাহাবুদ্দিনকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। দলের সভাপতি এবং সংসদীয় দলের প্রধান বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এই মনোনয়ন চূড়ান্ত করেছেন।

পরে এক প্রতিক্রিয়ায় আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ ২০১৮ সালে প্রশ্নবিদ্ধ নির্বাচন করেছে এবং এখন জোর করে অবৈধভাবে ক্ষমতায় রয়েছে। সে কারণে আওয়ামী লীগ এবং সরকারের কোনো কর্মকাণ্ডের প্রতি বিএনপির আস্থা নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App