×

জাতীয়

রাজধানীতে বিএনপির পদযাত্রা আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১০:১৬ এএম

রাজধানীতে বিএনপির পদযাত্রা আজ

ফাইল ছবি

ব্যাপক শোডাউনের প্রস্তুতি

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আজ রাজধানীতে পদযাত্রা অনুষ্ঠিত হবে। গ্যাস, বিদ্যুৎ, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা বাস্তবায়নে এ কর্মসূচি পালন করবেন দলটির নেতাকর্মীরা।

রবিবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ২টায় শ্যামলী ক্লাব মাঠ থেকে শুরু হয়ে রিং রোড-শিয়া মসজিদ-তাজমহল রোড-বিআরটিসি বাসস্ট্যান্ড মোড় হয়ে বসিলা সাতরাস্তা মোড় গিয়ে কর্মসূচি শেষ হবে। এতে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ইকবাল হাসান মাহমুদ টুকুসহ সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।

এতে ব্যাপক লোকসমাগম ও শোডাউনের প্রস্তুতি নেয়া হয়েছে। এজন্য কর্মিসভাসহ প্রচার চালানো হয়েছে। মহানগর উত্তর বিএনপির প্রতিটি স্তরের নেতাকর্মীকে পদযাত্রায় অংশ নেওয়ার জন্য বলা হয়েছে। একই সঙ্গে বিভিন্ন অঙ্গসংগঠনকে কর্মসূচি সফল করতে দায়িত্ব দেওয়া হয়েছে। দলীয় নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষের উপস্থিতি বাড়ানোর বিষয়ে দিকনির্দেশনা দিয়েছেন দলের নেতারা।

এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীসহ জনসাধারণের প্রতি ১০ দফা দাবি আদায়ে পদযাত্রা কর্মসূচিতে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন। মির্জা ফখরুল চিকিৎসার জন্য বর্তমানে সিঙ্গাপুর রয়েছেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান জানান, বিএনপি ক্ষমতায় যাওয়ার আন্দোলন করছে না, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায়, মানুষের ভোটাধিকার রক্ষার আন্দোলন করছে। এই সরকার ক্ষমতায় থাকলে কোনো দাবিই পূরণ হবে না। সরকারের পদত্যাগ ত্বরান্বিত করতে তাঁরা রাজপথে আছেন। সদস্য সচিব আমিনুল হক বলেন, দেশ ও গণতন্ত্রের স্বার্থে মানুষের অধিকার আদায়ে যে কোনো কর্মসূচিতে সাধারণ মানুষের ঢল নামে। এবারও তাই ঘটবে। শান্তিপূর্ণ কর্মসূচি দিয়েই এই সরকারের বিদায় ঘণ্টা বাজাবেন তাঁরা।

গত ৭ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে দুই দিনের পদযাত্রার কর্মসূচি ঘোষণা করা হয়। তবে তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে হাজারো মানুষ নিহত হওয়ায় সহমর্মিতা জ্ঞাপন করে ৯ ফেব্রুয়ারি মহানগর দক্ষিণের পদযাত্রা কর্মসূচি স্থগিত করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App