মেডিকেল লাইসেন্সিং পরীক্ষায় পাস করেছে চ্যাটজিপিটি

আগের সংবাদ

রাষ্ট্রপতি প্রার্থী নিয়ে আগ্রহ নেই বিএনপির

পরের সংবাদ

‘প্রত্যাহারের সময় শেষে রাষ্ট্রপতির নাম ঘোষণা করবে ইসি’

প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩ , ৪:৪৬ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২৩ , ৪:৪৬ অপরাহ্ণ

মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষে চূডান্তভাবে রাষ্ট্রপতির নাম ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)।

রবিবার (১২ ফেব্রুয়ারি) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শেষে ইসি সচিবালয়ের সচিব জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেন।

সচিব বলেন, রাষ্ট্রপতির নির্বাচনের জন্য মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পুর নামে দুটি মনোনয়ন জমা দিয়েছে আওয়ামী লীগ। মনোনয়ন দুটি আগামীকাল সোমবার যাচাই বাছাই করা হবে।

তিনি আরো বলেন, দুটি মনোনয়ন পত্রের একটির প্রস্তাবক নোয়াখালী-৫ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং অন্যটি দলের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

জাহাঙ্গীর আলম বলেন, সকাল ১১টায় একটি ও ১১টা ৫ মিনিটে অপর একটি মনোনয়ন জমা পড়ে। আগামীকাল সোমবার দুটি মনোনয়নপত্র বাছাই হবে। আর প্রত্যাহার শেষে রাষ্ট্রপতির নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

সংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, আইন অনুযায়ী একই ব্যক্তির নামে সর্বোচ্চ তিনটি মনোনয়নপত্র জমা দেয়া যেতে পারে।

এর আগে রাষ্ট্রপতি নির্বাচনের মনোনয়নপত্র নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নির্বাচন ভবনে যায়। এ সময় তারা প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কর্তা কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে দেখা করেন।

গত ২৫ জানুয়ারি রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা করেন সিইসি। ঘোষিত তফসিল অনুযায়ী আজ ১২ ফেব্রুয়ারি মনোনয়ন দাখিল, আগামীকাল সোমবার বাছাই ও মঙ্গলবার প্রত্যাহারের দিন ধার্য করা হয়। আর নির্বাচন অনুষ্ঠিত হবে ১৯ ফেব্রুয়ারি। তবে যেহেতু সংসদের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠ দলের প্রার্থী একজন তাই ভোটগ্রহণের প্রয়োজন হচ্ছে না।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়