×

সারাদেশ

হিরো আলমকে নিয়ে আ.লীগের দুপক্ষে মারামারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৩৭ পিএম

হিরো আলমকে নিয়ে আ.লীগের দুপক্ষে মারামারি

ছবি: ভোরের কাগজ

বগুড়ার নন্দীগ্রামে হিরো আলমকে দুই আওয়ামী লীগ নেতা বাগবিতণ্ডার একপর্যায়ে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। বগুড়া-৪ আসনে সদ্য সমাপ্ত উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলম বুড়ইল আওয়ামী লীগের সভাপতি কালিপদ প্রামাণিকের এলাকার ভোটকেন্দ্রে পাস করা নিয়ে তর্কে এ ঘটনা ঘটেছে। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাতে নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নের ধুন্দার বাজারে এ ঘটনা ঘটে। খবর পেয়ে থানা পুলিশ অভিযান চালিয়ে মেহের আলী ও রুবেল নামে দুজনকে আটক করেছে। তাদের হেফাজতে থাকা একটি ছুরি উদ্ধার করেছে পুলিশ।

এছাড়া বগুড়া জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুকুল মিঞা এবং বুড়ইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কালিপদ প্রামাণিক দলীয় কর্মীদের হাতে লাঞ্ছিত হয়েছেন। বগুড়া-৪ আসনের উপনির্বাচনে নন্দীগ্রামের ধুন্দার হাইস্কুল ভোটকেন্দ্রে আওয়ামী লীগের ১৪ দল মনোনীত রেজাউল করিম তানসেন (মশাল) ৩২০ ভোট পেয়ে সেখানে পাস করেন এবং স্বতন্ত্র প্রার্থী হিরো আলম (একতারা) পেয়েছেন ৮৭ ভোট। ধুন্দার কেন্দ্রের ভোটার আমজাদ। তিনি বুড়ইল ইউনিয়ন আওয়ামী লীগের গত সম্মেলনে ওয়ার্ড সভাপতি প্রার্থী ছিলেন। নির্বাচনে মশাল প্রতীকের পক্ষে কাজ করেছেন। একই ইউনিয়নের বীরপলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হিরো আলম (একতারা) ২৯৪ ভোট পেয়ে পাস করেন এবং তানসেন (মশাল) ১১৬ ভোট পেয়েছেন। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কালিপদ প্রামাণিক বীরপলী কেন্দ্রের ভোটার।

স্থানীয় সূত্রে জানা যায়, আওয়ামী লীগের শান্তি সমাবেশের প্রস্তুতির জন্য মাইক ভাড়া করতে ডেকোরেটরের দোকানে যান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কালিপদ প্রামাণিক। তাকে ডেকোরেটর দোকানে দেখে স্থানীয় আরেক আওয়ামী লীগ নেতা আমজাদ হোসেন হাসাহাসি করে বলেন, আমার ধুন্দার ভোটকেন্দ্রে মশাল মার্কা পাস করল। তুমি কালিপদ কেমন আওয়ামী লীগ, তোমার বীরপলী ভোটকেন্দ্রে হিরো আলম পাস করল। এ সময় দুই আওয়ামী লীগ নেতা বাগবিতণ্ডার একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এ খবর ছড়িয়ে পড়লে কালিপদ ও আমজাদের অনুসারীদের মধ্যে উত্তেজনার পরই দুইপক্ষের মারামারি হয়। খবর পেয়ে জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুকুল মিঞা ঘটনাস্থলে গেলে তিনি নিজ দলের কর্মীদের হাতে লাঞ্ছিত হন।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, এ ঘটনায় আ.ওয়ামী লীগ নেতা কালিপদ প্রামাণিক বাদী হয়ে মামলা করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App