×

সারাদেশ

রৌমারীতে আ.লীগ-বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৪৬ পিএম

রৌমারীতে আ.লীগ-বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ পালিত

ছবি: ভোরের কাগজ

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় শান্তিপূর্ণ পৃথক সমাবেশ পালন করেছে আওয়ামী লীগ ও বিএনপি।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় নিজ নিজ দলীয় অফিস কার্যালয়ের সামনে এই শান্তিপূর্ণ সমাবেশে পালন করেন তারা।

সরকার দলের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি। তিনি বলেন, বিএনপি জামায়াত দেশব্যাপী সন্ত্রাস ও সরকার বিরোধী আন্দোলনের নামে নৈরাজ্যের সৃষ্টি করে এর প্রতিবাদে আমরা শান্তিপূর্ণ সমাবেশ করছি । বিএনপির সমাবেশে যাতে দেশের মানুষের কোন ক্ষতি না হয়, সেই লক্ষে নেতা কর্মীদের সতর্ক থাকার আহব্বান জানান তিনি। এসময় আরো যারা উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল ইসলাম মিনু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হোরায়রা, সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলাম প্রমুখ।

অপরদিকে, রৌমারীতে বিদ্যুৎ, তেল, গ্যাস, চাল, ডালসহ নিত্য পন্যের মুল্য বৃদ্ধির প্রতিবাদে গণতন্ত্র পুনরুদ্ধার ও ফ্যাসিস্ট সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবী আদায়ের লক্ষে বিএনপির ইউনিয়নসহ উপজেলার নেতাকমীরা এ শান্তিপূর্ণ সমাবেশে পালন করেন। সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রনজু। তিনি বলেন, আওয়ামী লীগের একতরফা রাজনীতি, বিভিন্ন প্রশাসনের মাধ্যমে বিএনপিকে দমানোর চেষ্টা করছে তা প্রতিহত করতে হবে। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, রৌমারী সদর ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল হোসেন প্রমুখ।

রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রূপ কুমার সরকার বলেন, কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই দুই দলের শান্তিপূর্ণ সমাবেশ পালন শেষ হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App