×

সারাদেশ

রাজশাহীর রাজপথে আবারো জামায়াত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:২৬ পিএম

রাজশাহীর রাজপথে আবারো জামায়াত

ছবি: ভোরের কাগজ

রাজশাহীতে আবারও রাজপথে কর্মসূচি দিয়েছে জামায়াতে ইসলামী। এবার কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠাসহ তিন দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে নির্বাচনী প্রক্রিয়ায় নিষিদ্ধ ধর্মভিত্তিক এই সংগঠন।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকালে নগরীর লক্ষিপুর এলাকায় এ মিছিল করা হয় বলে বিকেলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও রাজশাহী মহানগরীর সেক্রেটারি ইমাজ উদ্দিন মণ্ডল স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিক্ষা কারিকুলাম থেকে ইসলাম বিরোধী অধ্যায় প্রত্যাহার, বিদ্যুতের বর্ধিত মূল্য কমানো ও তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীতে এ মিছিল করেছে ধর্মভিত্তিক সংগঠনটি। মিছিলে রাজশাহী মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি অধ্যাপক আব্দুস সামাদসহ বিভিন্ন থানা কমিটির নেতাকর্মীরা অংশ নেন। মিছিল শেষে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের সামনে এক সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনটির নেতারা।

এই সমাবেশে বক্তৃতায় জামায়াত নেতা ইমাজ উদ্দিন মণ্ডল বলেন, দেশ বর্তমানে ভয়াবহ অর্থনৈতিক দুরাবস্থায় নিমজ্জিত। ঘনঘন বিদ্যুতের দাম বৃদ্ধির ফলে জনগণ আজ দিশেহারা। দু’বেলা দু’মুঠো খেয়ে বেঁচে থাকা কঠিন হয়ে পড়েছে গরিব মানুষের। এ সময় জামায়াতের আমিরসহ সকল নেতাকর্মীর মুক্তি ও কেয়ারটেকার সরকারের দাবি জানান তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকালবেলা জামায়াতের ব্যানারে হঠাৎ কিছু মানুষ জড়ো হয়ে স্লোগান দিতে থাকেন। তবে পুলিশ আসার আগেই দ্রুত স্থান ছাড়েন তারা। পুলিশ জানিয়েছে, যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে সংস্থাটি।

এর আগে গত বছরের ১৩ ডিসেম্বর নগরীর দড়িখরবোনা এলাকায় মিছিল করেন জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। ওইদিন পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় তাদের। ইটপাটকেলের আঘাতে পুলিশের একজন এসআই ও একজন কনস্টেবল আহত হন। পরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) বোয়ালিয়া মডেল থানায় মামলা হলে জামায়াত-শিবিরের বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেপ্তারও করে পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App