×

সারাদেশ

বিএনপির আন্দোলন কখনো সফল হবে না: লিটন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৪৫ পিএম

বিএনপির আন্দোলন কখনো সফল হবে না: লিটন

ছবি: ভোরের কাগজ

বিএনপির আন্দোলন কখনো সফল হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বিএনপি-জামাতের নৈরাজ্য, সন্ত্রাস ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।

শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, ‘আওয়ামী লীগের জনগণের দল। আওয়ামী লীগ টানা তিন মেয়াদে ক্ষমতায় রয়েছে। এর শেষ পযায়ে এসে বিএনপি সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের যে দাবিতে আন্দোলন করছে, সেই দাবি ভিত্তিহীন, অসাংবিধানিক ও অগণতান্ত্রিক। সংবিধান পরিবর্তন ছাড়া দাবি মানা সম্ভব নয়। আর সংবিধান পরিবর্তন করার সুযোগ নেই, কারণও নেই। সেই কারণে বিএনপির আন্দোলন কখনো সফল হবে না।

তিনি আরো বলেন, আমরা দেখেছি বিএনপি দেশের বিভিন্ন জায়গায় সমাবেশের নামে পিকনিক করেছে। পিকনিকের এই আন্দোলন করে সরকারের পতন ঘটানো সম্ভব নয়। বিএনপি যতদিন মাঠে থেকে আন্দোলন করবে, আমরাও নেতাকর্মীদের নিয়ে মাঠে থাকবো। বিএনপি জ্বালাও-পোড়াও করবে, আমরা বসে থাকবো- এমনটি ভাবার কারণ নেই। আমরা রাজপথে থেকে বিএনপিকে প্রতিরোধ করা হবে।

আগামী নির্বাচনেও জনগণ নৌকার পক্ষে রায় দেবে জানিয়ে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘আওয়ামী লীগ সরকারের আমলে দেশের মানুষ ভালো আছে, সুখে আছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনেও জনগণ নৌকার পক্ষে রায় দেবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হয়ে বাংলাদেশকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন।’ ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের অন্যতম ধনী ও স্মার্ট বাংলাদেশে পরিণত হবে।

এদিন রাজশাহী জেলার ৯টি উপজেলার ৭২টি ইউনিয়নে ব্যাপক পরিসরে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শান্তি সমাবেশে জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারাসহ সর্বস্তরের নেতাকর্মীরা ও জনসাধারণ অংশ নেন। রাজশাহী জেলার শান্তি সমাবেশের দায়িত্বে ছিলেন এএইচএম খায়রুজ্জামান লিটন ও সদস্য বেগম আখতার জাহান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App