×

সারাদেশ

পাথরঘাটায় বিএনপি অফিস ভাঙচুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:২৬ পিএম

পাথরঘাটায় বিএনপি অফিস ভাঙচুর

ছবি: সংগৃহীত

বরগুনার পাথরঘাটা উপজেলায় বিএনপির নেতাকর্মীদের মারধর করে অফিস ভাঙচুরের অভিযোগ এসেছে। পাথরঘাটা পৌর বিএনপির আহবায়ক হারুন অর রশিদ জানান, শনিবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় থানা সংলগ্ন বিএনপি অফিসের সামনে পুলিশের উপস্থিতিতেই ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা এ ঘটনার সূত্রপাত করে। বর্তমানে পাথরঘাটা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গুরুতর আহতরা হলেন পৌর বিএনপির আহবায়ক মো.হারুন অর রশিদ, সদস্য সচিব খাইরুল শরীফ, যুগ্ম আহবায়ক মাসুম বিল্লাহ আ. হাদিদ, হাফেজ আলমগীর, মিজানুর রহমান, আব্বাস উদ্দিনসহ অনেকে।

হারুন অর রশিদ জানিয়েছেন, শনিবার সারাদেশে বিএনপির ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করছে। এরই ধারাবাহিকতায় বেলা ১০টার সময় বিএনপি দলীয় কার্যালয়ে নেতাকর্মীরা উপস্থিত হয়। বেলা সাড়ে ১০ টার সময় পাথরঘাটা ছাত্রলীগ ও যুবলীগ কর্মীরা বিএনপি অফিসে প্রবেশ করে তাদের ওপর আকস্মিক হামলা চালায়। এসময় অফিসের আসবাবপত্র ভাঙচুর করা হয়।

এদিকে, আজকের কর্মসূচিকে ঘিরে পাথরঘাটা থানার পুলিশ গত রাতে উপজেলা বিএনপির অঙ্গ সংঘঠনের নেতাকর্মীদের বাড়িতে তাদের আটক করার জন্য তল্লাশি অভিযান চালিয়েছে বলে অভিযোগ করেছেন পৌর বিএনপির যুগ্ম আহবায়ক মাসুম বিল্লাহ।

অন্যদিকে, পাথরঘাটা পৌর ছাত্রলীগের সভাপতি আহম্মেদ শাহজাদা অভিযোগ করে গণমাধ্যমে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপির কর্মসূচিতে কটূক্তির প্রতিবাদ জানিয়েছেন তারা। বিএনপি কর্মীদের সঙ্গে তাদের হাতাহাতির ঘটনা ঘটেছে। কিন্তু মারামারির কোনো ঘটনা ঘটেনি বলে দাবি করেন তিনি।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম বলেন, ঘটনার সময় পুলিশ উপস্থিত থাকার কারনেই বড় ধরনের নাশকতার ঘটনা ঘটেনি। শুধু হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় কোনো আটক বা মামলা হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App