×

জাতীয়

পলাশে ব্যানার ছিনিয়ে মঈন খানের পদযাত্রা পণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৩৯ পিএম

পলাশে ব্যানার ছিনিয়ে মঈন খানের পদযাত্রা পণ্ড

শনিবার নরসিংদীর পলাশে বিএনপি নেতা আব্দুল মঈন খানের পদযাত্রা পণ্ড করে দেয় পুলিশ। ছবি: ভোরের কাগজ

পলাশে ব্যানার ছিনিয়ে মঈন খানের পদযাত্রা পণ্ড

নরসিংদীর পলাশ উপজেলায় পদযাত্রা কর্মসূচিতে কয়েক দফা বাধা দেয়ার পর তাদের ব্যানার ছিনিয়ে নিয়ে পুলিশ কর্মসূচি পণ্ড করে দিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলার জিনারদী ইউনিয়নের চরনগরদী গ্রামে এ ঘটনা ঘটে। এসময় কর্মসূচিতে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও এই আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল মঈন খান।

বিএনপির স্থানীয় নেতারা অভিযোগ করেন, আবদুল মঈন খানের নির্দেশনা ছিল, নেতাকর্মীরা কোনো স্লোগান না দিয়ে শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচি পালন করবেন। বেলা ১১টার দিকে চরনগরদী-পারুলিয়া সড়কের চরনগরদী মোড় থেকে পদযাত্রা কর্মসূচিটি পারুলিয়া মোড়ের দিকে যাত্রা শুরু করে। শুরুর পরপরই পলাশ থানার উপপরিদর্শক শামসুল হকের নেতৃত্বে একদল পুলিশ বাধা দিয়ে বলে, সামনে যাওয়া যাবে না।

এসময় তাদের অনুরোধ করে নেতাকর্মীরা বলেন, মঈন খানের মতো জাতীয় নেতা এখানে আছেন, তারা একটু হলেও যাবেন। পরে বিএনপির নেতা-কর্মীরা এগোতে শুরু করলে পরপর তিনবার বাধা দেয় পুলিশ। কিছুক্ষণের মধ্যেই পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াস ঘটনাস্থলে এসে কর্মসূচির ব্যানার ছিনিয়ে নেন ও অংশ নেয়া কয়েকজনকে লাঠিচার্জ করেন। এরপরই পণ্ড হয়ে যায় পদযাত্রা কর্মসূচি।

পুলিশি বাধায় পদযাত্রা কর্মসূচি পণ্ড হওয়ার পর শতাধিক নেতাকর্মীকে নিয়ে চরনগরদী গ্রামের নিজ বাড়িতে চলে যান আবদুল মঈন খান। সেখানে উপস্থিত সাংবাদিকদেরকে তিনি জানিয়েছেন, ‘আজ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিও পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে। আমরা হিংসাত্মক রাজনীতিতে বিশ্বাস করি না বলেই পুলিশের উসকানি ও বাধার মুখেও কোনো দ্বন্দ্বে জড়াইনি। গণতান্ত্রিক শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেই আমরা দেশে গণতন্ত্র ফিরিয়ে আনব, খালেদা জিয়াকে মুক্ত করবো ও মানুষের অধিকার পুনঃপ্রতিষ্ঠা করবো।’

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ বলেন, ‘আমরা তাদের বলেছি, পদযাত্রা করবেন আপত্তি নাই, জেলা প্রশাসকের অনুমতিপত্র দেখান। তারা আমাদের কাছে কোনো প্রকার অনুমতিপত্র দেখাতে পারেননি। তাই নিয়ম অনুযায়ী তাদের বাধা দেয়া হয়েছে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App