×

সারাদেশ

ছেলের হাতে নির্যাতনের শিকার মা-বাবা, থানায় অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:০৯ পিএম

ছেলের হাতে নির্যাতনের শিকার মা-বাবা, থানায় অভিযোগ

ছবি: ভোরের কাগজ

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় আপন ছেলের হাতে নির্যাতনের শিকার হয়েছেন বৃদ্ধ মা-বাবা। উপজেলার বখতপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের রাজা উকিল বাড়িতে এ ঘটনা ঘটে। এ নিয়ে গত ৭ ফেব্রুয়ারি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী মা রওশন আকতার (৫৫)।

অভিযোগের ভিত্তিতে জানা যায়, ইউনিয়নের ২ নং ওয়ার্ডের রাজা উকিল বাড়ির বয়োবৃদ্ধ মাহবুবুল আলম স্থানীয় একটি উচ্চ বিদ্যালয়ে নৈশ প্রহরী হিসেবে কাজ করেন। তার স্ত্রী রওশন আকতার গৃহীনি। পূর্বপরিচয়ের সূত্রধরে ছয় মাস পূর্বে বেকার ছেলে পেয়ারুলকে বিয়ে করান। পেয়ারুলের বউ শারমিন আকতার জেনি। তার বাড়ি উপজেলার পাইন্দং ইউনিয়নে সে স্থানীয় একটি বেসরকারি ক্লিনিকে সেবিকা (নার্স) হিসেবে চাকরি করেন।

এদিকে, বিয়ের কয়েক মাস না যেতেই ছেলে ও পুত্রবধূর সঙ্গে কলহ শুরু হয় মা-বাবার। গত সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে পরিবারের একটি ঠুনকো বিষয় নিয়ে বউ-শাশুড়ির মধ্যে কথা কাটাকাটি হয়। এরপর বউ শারমিন জেনি কাজে চলে যায। দুপুরের দিকে ছেলে এসে ঝগড়ার বিষয়ে মায়ের কাছে কৈয়ফিয়ত চেয়ে গালিগালাজ করতে থাকে। এক পর্যায়ে মা-বাবা দুজনকে গাছে বেঁধে রাখার হুমকি দেয় ছেলে পেয়ারুল।

এসব নির্যাতনের কথা বউয়ের মা ও ভাইকে জানালে ছেলে ও বউ তাদের ওপর আরো ক্ষিপ্ত হয়। একপর্যায়ে মা-বাবাকে ভরণপোষণ না দেয়ার ভয় দেখায়।

এ বিষয়ে অভিযুক্ত পেয়ারুল ইসলাম বলেন, মা-বাবা মিলে আমি ও আমার বউয়ের বিরুদ্ধে যেসব অভিযোগ এনেছেন তা পুরোপুরি সত্য নয়। তবে কিছু ভুল বোঝাবুঝি আছে। সেগুলো সামাজিকভাবে সমাধান হয়ে যাবে।

জানতে চাইলে শাশুড়ির সঙ্গে সুসম্পর্ক আছে বলে দাবি করেছেন পুত্রবধূ শারমিন জেনি।

এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এসএম সোলায়মান বলেন, অভিযুক্ত ছেলের এটি দ্বিতীয় বিয়ে। তখনও বউ-শাশুড়ির মধ্যে ঝগড়া হয়েছিল। আমরা কয়েক দফা বসে সমাধান করে দিয়েছি।

জানতে চাইলে ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাসুদ ইবনে আনোয়ার বলেন, ছেলে ও পুত্রবধূর বিরুদ্ধে মা রওশন আকতার বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App