×

জাতীয়

গণমানুষের ভোটে নির্বাচিত হওয়াতেই সম্মান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০০ এএম

গণমানুষের ভোটে নির্বাচিত হওয়াতেই সম্মান

ছবি: সংগৃহীত

গণমানুষের ভোটে নির্বাচিত হওয়ার মধ্যেই প্রকৃত সম্মান বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের। এসময় অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়ে তিনি বলেন, নির্বাচনে আমাদের ফলাফল যাই হোক না কেন, এটা কোনো বিষয় না। আমরা চাই জনগণের ভোটাধিকার নিশ্চিত হোক। দয়া-দাক্ষিণ্যে এমপি-মন্ত্রী হলে সম্মান নেই।

শনিবার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর শ্যামপুর থানাসংলগ্ন প্রধান সড়কে শ্যামপুর-কমতলী থানা জাতীয় পার্টি আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান। এতে সভাপতিত্ব করেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি।

সমাবেশে জিএম কাদের বলেন, আমরা দেশে সুশাসন নিশ্চিত করতে রাজনীতি করছি। আমরা আইনের শাসন নিশ্চিত করতে চাই। দুষ্টের দমন আর শিষ্টের লালন, এর পরিবর্তে এখন শিষ্টের দমন আর দুষ্টের লালন চলছে। দুর্নীতি, দুঃশাসন, দলবাজি, টেন্ডারবাজি প্রতিরোধ করতেই আমাদের রাজনীতি।

তিনি আরো বলেন, নির্বাচনের মাধ্যমে শুধু মানুষের মুখ পরিবর্তন হলে দেশের ভাগ্য ফিরবে না। যদি মানুষের মুখের পরিবর্তন হয় আর টেন্ডারবাজি, চাঁদাবাজি, দলবাজি, দুর্নীতি ও দুঃশাসন চলতেই থাকে তাতে দেশের মানুষের কোনো উপকার হবে না। নির্বাচনের মাধ্যমে রাজনীতির গুণগত পরিবর্তন নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সৈয়দ আবু হোসেন বাবলা এমপি বলেন, ষড়যন্ত্র করে জাতীয় পার্টি চেয়ারম্যানের কণ্ঠরোধ করা যাবে না। মামলা-হামলা মোকাবিলা করেই জাতীয় পার্টি এগিয়ে চলবে। দ্রব্যমূল্য যেভাবে বেড়েই চলছে তাতে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। এভাবে নিত্যপণ্যের দাম বাড়লে সাধারণ মানুষ তা মেনে নেবে না। রমজানের আগেই নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে আনতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App