×

জাতীয়

গণতন্ত্র মঞ্চের সমাবেশ ও পদযাত্রা কর্মসূচি পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:০৯ পিএম

গণতন্ত্র মঞ্চের সমাবেশ ও পদযাত্রা কর্মসূচি পালিত

ছবি: সংগৃহীত

গণতন্ত্র মঞ্চের উদ্যোগে গ্যাস, বিদ্যুৎ, চাল, ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ও গণতন্ত্র প্রতিষ্ঠা এবং ফ্যাসিস্ট সরকারের পদত্যাগসহ ১৪ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে প্রতিবাদী পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ ফেব্রুয়ারী) জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শেষে পদযাত্রা শুরু হয়ে দৈনিক বাংলা মোড় হয়ে মতিঝিল শাপলা চত্ত্বরে গিয়ে শেষ হয়।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, গণ অধিকার পরিষদের সিনিয়র যুগ্ন আহবায়ক রাশেদ খান। সভা পরিচালনা করেন গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দিন পাপ্পু।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমান লুটপাট ও দুর্নীতিতে মশগুল থাকা সরকার তাদের পছন্দের লোকজনের হাতে জনগণের কষ্টের টাকা তুলে দেওয়ার জন্য গ্যাস-বিদ্যুৎসহ বিভিন্ন খাতে লুটপাট ও পাচারের সুযোগ তৈরি করে দিয়ে দেশকে একটা ভয়াবহ সংকটের দিকে ঠেলে দিয়েছে। এখানে সরকার আপনাকে বাতাস দূষণ করে শ্বাস নিতে দেয় না, নিবর্তনমূলক আইন করে কথা বলতে দেয় না, তাদের সিন্ডিকেট, তাদের মাফিয়াদের ভোগের খোরাক দিতে গিয়ে সঠিক দামে খাবার, তেল, বিদ্যুৎ দেয় না। সবখানেই এ সরকার জনগণের টুটি চেপে ধরেছে। এই অবস্থা থেকে মুক্তি পেতে এই ফ্যাসিবাদী সরকারের পদত্যাগ ও শাসন ব্যবস্থা পরিবর্তনের আন্দোলনে সর্বস্তরের জনগণকে অংশ নেওয়ার আহ্বান জানান বক্তারা।

সভায় গণ অধিকার পরিষদ, রাষ্ট্র সংস্কার আন্দোলন, গণসংহতি আন্দোলন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টিসহ সারাদেশে গণতন্ত্রকামী রাজনৈতিক নেতাকর্মীর উপর ফ্যাসিবাদী সরকারের গুন্ডাবাহিনীর হামলার প্রতিবাদ জানানো হয়।

বক্তারা বলেন, গতকাল (শুক্রবার) এবং আজকে সারাদেশের বিভিন্ন জায়গায় গণতন্ত্র মঞ্চের বিভিন্ন শরিক দলের নেতাকর্মীদের উপর হামলা হয়েছে। হামলা-মামলা, জেল-জুলুম দিয়ে সরকার তার মাফিয়াতন্ত্র চালিয়ে যেতে পারবে না। অবিলম্বে বৃহত্তর আন্দোলনের মাধ্যমে এ সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App