×

খেলা

এমবাপ্পেকে নিয়ে বিদ্রুপ: মুখ খুললেন মার্টিনেজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১০:১১ পিএম

এমবাপ্পেকে নিয়ে বিদ্রুপ: মুখ খুললেন মার্টিনেজ

ছবি: সংগৃহীত

প্রায় দেড় মাসের বেশি হতে চলল শেষ হয়েছে ফুটবল বিশ্বকাপ। কিন্তু বিশ্বকাপের উন্মাদনা বা বিতর্ক কোনোটাই যেন হয়েও শেষ হচ্ছে না শেষ। কাতার বিশ্বকাপে ৩৬ বছর পর সোনালি ট্রফি জেতে আর্জেন্টিনা। এরপর নিজেদের সাজঘরে ফরাসি সুপারস্টার কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে বিদ্রুপে মেতে ওঠেন লিওনেল মেসিরা। যার মূলে ছিলেন বাজপাখি খ্যাত আলবেলিস্তেদের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

অবশেষে সেই ঘটনা নিয়ে মুখ খুলেছেন মার্টিনেজ। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পর ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে বিদ্রুপের ব্যাখ্যা দিয়েছেন এই গোলরক্ষক। ফ্রান্স ফুটবলকে দেয়া এক সাক্ষাৎকারে মার্টিনেজ বলেন, ফরাসি শিবিরের সেরা খেলোয়াড় বলেই এমবাপ্পেকে নিয়ে বিদ্রূপ করেছিলেন তিনি। খবর ডেইলি মেইলের।

সাক্ষাৎকারে মার্টিনেজ বলেন, ‘লকার রুমের (এমবাপ্পেকে নিয়ে গান করার) ঘটনা কখনও বাইরে আসা উচিত নয়। তবু বলব, ২০১৮ বিশ্বকাপে আমাদের হারানোর পর ফ্রান্সও মেসিকে নিয়ে গান ধরেছিল। একইভাবে কেউ ব্রাজিলকে হারালে নেইমারকে নিয়ে গান ধরবে। এখানে এমবাপ্পের সঙ্গে আমার ব্যক্তিগত কোনো ঝামেলা নেই। আমি তাকে অনেক সম্মান করি। আমরা যদি তাকে অথবা নেইমারকে নিয়ে গান ধরি, সেটা তারা সেরা খেলোয়াড় বলেই করি।’

মার্টিনেজ জানালেন, ‘আমি কাউকে আঘাত করতে চাইনি। ক্যারিয়ারজুড়ে আমি ফরাসিদের সঙ্গে বেড়ে উঠেছি। কখনও কোনো সমস্যা হয়নি। আপনারা অলিভিয়ের জিরুকে জিজ্ঞেস করতে পারেন আমি কেমন মানুষ। আমি সত্যিই ফরাসি সংস্কৃতি ও তাদের মানসিকতাকে পছন্দ করি।’

২০১২ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত দীর্ঘ আট বছর আর্সেনালের সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন এমিলিয়ানো মার্টিনেজ। আর ২০১২ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত গানারদের স্কোয়াডে ছিলেন ফরাসি তারকা অলিভিয়ে জিরু।

বিশ্বকাপ ট্রফি নিয়ে আর্জেন্টিনায় ফিরে বাস প্যারেডেও এমবাপ্পেকে বিদ্রুপ করার অভিযোগ উঠে মার্টিনেজের বিরুদ্ধে। ছাদখোলা বাসে একটি পুতুল হাতে দেখা যায় আর্জেন্টিনার গোলরক্ষককে। সেই পুতুলের মুখে ছিল এমবাপ্পের মুখের ছবি। এই বিষয়ে মার্টিনেজের বক্তব্য, বিশ্বকাপ মিশন শেষে ট্রফি প্যারেডে ছাদখোলা বাসে এমবাপ্পের মুখ লাগানো পুতুল নিয়ে মজা করেন মার্টিনেজ। সেই প্রসঙ্গে তিনি বলেন, ওই সময় মানুষ আমাদের দিকে প্রচুর পুতুল ছুড়ে মারছিল। পুরো পথে অন্তত একশ’র মতো পুতুল এসেছে আমাদের কাছে। এর মধ্যে এমবাপ্পের মুখ লাগানো একটা পুতুল আমার পায়ের কাছে এসে পড়ে। দেখে হাসি আসায় ওটা আমি তুলে নিই। দুই সেকেন্ডের মতো আমার হাতে ছিল। এরপর আবার বাইরে ছুড়ে দিই। ঘটনা এটাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App