×

খেলা

অজিদের বিপক্ষে ভারতের দাপুটে জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১০:১৮ পিএম

অজিদের বিপক্ষে ভারতের দাপুটে জয়

ছবি: সংগৃহীত

প্রথম ইনিংসে অজিদের ১৭৭ রানের জবাবে ৪০০ রান করেছিল ভারত। ২২৩ রানে পিছিয়ে খেলতে নেমে সফরকারীদের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় মাত্র ৯১ রানে। এতে দুইদিন বাকি থাকতেই নাগপুর টেস্টে ইনিংস ও ১৩২ রানের ব্যবধানে হেরেছে অস্ট্রেলিয়া। অজিদের বিধ্বস্ত করতে ১২ ওভার বল করে ৩৭ রান দিয়ে ৫ উইকেট নেন অশ্বিন। চার টেস্টের বোর্ডার-গাভাস্কার সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল রোহিত শর্মার ভারত।

অস্ট্রেলিয়াকে দ্বিতীয় ইনিংসে প্রথম ধাক্কা দেন অশ্বিন। উসমান খাজাকে কোহলির ক্যাচ বানিয়ে ৫ রানে আউট করেন তিনি। আরেক ওপেনার ডেভিড ওয়ার্নারকেও ১০ রানের মাথায় ফেরান অশ্বিন। দুই উইকেট হারানোর ধাক্কা খেয়ে শুরুট ভাল করছিলেন মার্নাশ লাবুশানে। কিন্তু জাদেজার ঘূর্ণি ধাঁধায় পরাস্ত হন তিনি। ২৮ বলে ১৭ রান করেন তিনি।

ম্যাচে রেনশঁ (২) ও পিটার হ্যান্ডসকম্বকেও (৬) সাজঘরে পাঠান অশ্বিন। মাত্র ৫২ রানে ৫ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে অস্ট্রেলিয়া। এরপর ক্রিজে নেমেই মেরে খেলার চেষ্টা করেন অ্যালেক্স ক্যারি। তবে বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। অশ্বিনের বলে ফেরেন দুই রান করে।

ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে টিকেছিলেন স্টিভ স্মিথ। কিন্তু তাকে সঙ্গ দিতে পারলেন না কোনো ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান ৫১ বলে ২৫ রান করে অপরাজিত ছিলেন এক প্রান্তে। শেষ পর্যন্ত ৯১ রানে শেষ হয়ে গেল অস্ট্রেলিয়ার ইনিংস।

টেস্ট ক্যারিয়ারে এ নিয়ে ৩১তমবার ইনিংসে ৫ উইকেট পেলেন অশ্বিন। ৩৪ রানে ২ উইকেট জাদেজার। দুটি উইকেট পেসার মোহাম্মদ শামির ও একটি উইকেট বামহাতি স্পিনার অক্ষর প্যাটেলের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App