×

সারাদেশ

সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি, মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৩৫ পিএম

সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি, মানববন্ধন

ছবি: ভোরের কাগজ

সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশ এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও পুলিশি হয়রানি বন্ধের দাবিতে কুড়িগ্রামে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ফেব্রুয়ারি) সকাল ১১টায় কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে কুড়িগ্রাম-চিলমারী সড়কে এ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপি চলা এ মানববন্ধন কর্মসূচিতে গণমাধ্যমকর্মী ও সচেতন ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

এসময় বক্তব্য রাখেন সাংবাদিক শফি খান, দৈনিক কুড়িগ্রাম খবর সম্পাদক ছানালাল বকসী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক সাংবাদিক শ্যামল ভৌমিক, কুড়িগ্রাম প্রেসক্লাব সভাপতি রাজু মোস্তাফিজ, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক দুলাল বোস, সাংবাদিক হাসিবুর রহমান হাসিব, খন্দকার মাহফুজার রহমান টিউটর, কুড়িগ্রাম উন্নয়ন ফোরামের আহ্বায়ক সাংবাদিক আতাউর রহমান বিপ্লব।

বক্তারা অভিযোগ করে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে সাংবাদিকদের নানাভাবে হয়রানি করা হচ্ছে। অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান তারা।

২০২২ সালের ৮ আগস্ট উপ-পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল হক এর বিরুদ্ধে ফলাফল জালিয়াতির অভিযোগ তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন শিরোনামে সময় সংবাদে খবর প্রকাশিত হয়। এর প্রেক্ষিতে ২০২২ সালে ২১ সেপ্টেম্বর রংপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশ ও রংপুর ব্যুরো প্রধান রতন সরকারের বিরুদ্ধে মামলা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App