×

সারাদেশ

মানুষকে ভালোবাসো, মানুষের কল্যাণে কাজ করো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৫০ পিএম

মানুষকে ভালোবাসো, মানুষের কল্যাণে কাজ করো

ছবি: ভোরের কাগজ

মানুষকে ভালোবাসো, মানুষের কল্যাণে কাজ করো বলে মন্তব্য করেছেন রাঙামাটির সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

তিনি বলেন, পৃথিবীর সকল ধর্মে মানুষের কল্যাণের কথা বলা হয়েছে। কোনো ধর্মে মানুষে মানুষে বিভেদ সৃষ্টি করার কথা বলা হয়নি। আর বর্তমান সরকারের আমলে সকল সম্প্রদায়ের মানুষ স্ব স্ব ধর্মীয় অনুষ্ঠান উৎসবমুখর পরিবেশে উদযাপন করতে পারছে। সবাই যাতে যার যার ধর্ম উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালন করতে পারে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করছেন।

শুক্রবার (১০ ফেব্রুয়ারী) সকালে রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া শ্রী শ্রী সনাতন ঋষি আশ্রমের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্রী শ্রী বিশ্ব শান্তি গীতাযজ্ঞ, সনাতন গায়ত্রী যজ্ঞ, সনাতন ঋষি আশ্রমে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের প্রথম দিন সনাতন দীক্ষা দান, ভজন সংগীতাসহ দুইদিন ব্যাপী আয়োজিত অনুষ্ঠানে বিশ্বশান্তি শ্রী শ্রী সনাতন ব্রহ্ম গায়ত্রী মহাযজ্ঞে মহতী সনাতন ধর্মসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অধ্যক্ষ শ্রীমদ স্বামী সনাতন ঋষি মহারাজের সভাপতিত্বে আয়োজিত মহাসম্মেলনে বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য নিউচিং মারমা, ইউপি চেয়ারম্যান আদোমং মারমা, জেলা আওয়ামী লীগের সদস্য রাখাল চন্দ্র দাস, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পুলক বড়ুয়া, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য থোয়াইচিমং মারমা, সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মউচিং মারমা, উৎসব উদযাপন পরিষদের সভাপতি সুজিত কর টিপু, কুতুরিয়ায পাড়া শিব মন্দির ও সমাজ পরিচালনা কমিটির উপদেষ্টা পুলক চৌধুরী, দক্ষিণেশ্বর কালী মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক লিটন দত্ত, পুলক সাহা, নয়ন চৌধুরী।

এছাড়া বাঙ্গালহালিয়াসহ রাঙ্গুনিয়া, চন্দ্রঘোনা, কাপ্তাই, রাঙামাটি, বান্দরবান থেকে শত শত ভক্তের সমাগমের পাশাপাশি সাধু সন্ন্যাসীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন, উৎসব উদযাপন পরিষদ, জাগো হিন্দু পাড়া, রাঙ্গুনিয়া, রাজস্থলী উপজেলা শাখা ও ইউনিয়ন শাখার নেতৃবৃন্দ। বিকেলে সনাতন সংগীতানুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট গীতিকার ও সুরকার অর্জুন বিশ্বাস, টিভি ও বেতার শিল্পী সুজন ঘোষ। পরিবেশনায় ছিলেন লালন ভজন ক্ষেপা ও নান্টু দেবনাথ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App