×

সারাদেশ

জুলহাস হত্যা: ১১ আসামি খালাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩১ এএম

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার জুলহাস উদ্দিন হত্যা মামলায় দুজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১‌১ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে শেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুস সবুর মিনা আসামিদের উপস্থিতিতে এ রায় দেন। একই সঙ্গে সাজাপ্রাপ্ত উভয়কেই ১০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

মামলার অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১১ জন আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে। সাজাপ্রাপ্তরা হলেন- নালিতাবাড়ী উপজেলার তোয়ালকুচি গ্রামের নূরুল ইসলাম ওরফে নূরুর ছেলে বাবুল মিয়া (৩৫) ও মৃত মতলেব চোরার ছেলে মনু চোরা (৫৭)।

মামলা সূত্রে জানা গেছে, শেরপুরের নালিতাবাড়ী উপজেলার তোয়ালকুচি গ্রামে ২০১৭ সালের ৩০ ডিসেম্বর সকাল ১০টার দিকে সরকারি রাস্তার মাটি ভরাটের কাজ শুরু হলে আসামি বাবুল মিয়া ও মনু চোরা গংরা বাধা প্রদান করে। ওই সময় জুলহাস উদ্দিনের সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে আসামিরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে জুলহাস উদ্দিনকে মারপিট করে জখম করে। আশপাশের লোকজন জুলহাসকে রক্ষার জন্য এগিয়ে গেলে আসামিরা তাদেরও মারপিট করে। গুরুতর আহত অবস্থায় জুলহাসকে শেরপুর জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

এ ঘটনার পর দিন নিহত জুলহাসের ছেলে মনিরুজ্জামান বাদী হয়ে নালিতাবাড়ী থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে জামালপুর জেলা পিবিআই পুলিশ পরিদর্শক সৈয়দ মঈনুল হোসেন ২০১৯ সালের ১৮ আগস্ট আদালতে চার্জশিট প্রদান করেন। ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার দুপুরে বাবুল মিয়া ও মনু চোরাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং মামলার অপর ১১ জন আসামিকে খালাস দেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App