×

সারাদেশ

আলীকদমে আ.লীগ নেতা কফিল উদ্দিনের বহিষ্কার আদেশ প্রত্যাহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৩, ১০:০৭ পিএম

আলীকদমে আ.লীগ নেতা কফিল উদ্দিনের বহিষ্কার আদেশ প্রত্যাহার

ছবি: ভোরের কাগজ

আলীকদমে আ.লীগ নেতা কফিল উদ্দিনের বহিষ্কার আদেশ প্রত্যাহার

সাংসদ ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন

আলীকদম উপজেলা আওয়ামী লীগ থেকে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বহিষ্কৃত হয়েছিলেন এম, কফিল উদ্দিন। বান্দরবান জেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী সংসদের কাছে ক্ষমা চাওয়ার পর তার বহিষ্কার আদেশ প্রত্যাহার করা হয়।

বহিষ্কার আদেশ প্রত্যাহার করায় এম, কফিল উদ্দিন বান্দরবান জেলা আওয়ামী লীগ, আলীকদম উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন, বান্দরবান ৩০০ নং আসনের সাংসদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১১টায় হোটেল দামতুয়া ইন এর রিভার ভিউ ক্যাফেতে আলীকদম উপজেলায় কর্মরত সাংবাদিকদের কাছে এ অভিমত ব্যক্ত করেন তিনি।

এম কফিল উদ্দিন বান্দরবান জেলার আলীকদম উপজেলাধীন ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান

তিনি বলেন, বিগত ইউপি চেয়ারম্যানের কিছু অস্বাভাবিক কর্মকাণ্ড আমাকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে বাধ্য করেছে। আমি জানি এতে দলীয় শৃঙ্খলা ভঙ্গ হয়েছে। তার জন্য আমি অনুতপ্ত। তবে জনগণ আমাকে রায় দিয়ে আগের চেয়ারম্যান এর অস্বাভাবিক কর্মকাণ্ডকে প্রতিহত করেছে।

এম কফিল বলেন, ১৯৯৩ সালে শেখ রাসেল স্মৃতি সংসদের দায়িত্ব পালনের মধ্য দিয়ে আমার রাজনৈতিক যাত্রা শুরু হয়। এর পর থেকে আমি ছাত্রলীগ, যুবলীগ এবং আওয়ামী লীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছি। সর্বশেষ বহিষ্কারাদেশ জারি হওয়া পর্যন্ত আমি বাংলাদেশ আওয়ামী লীগ আলীকদম উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্বরত পালন করি।

২০২১ সালে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে কফিল উদ্দিন সতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করায় দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে তাকে দল থেকে বহিষ্কার করা হয়। পরবর্তীতে নির্বাচনে অংশগ্রহণ করে বিজয়ী হন তিনি। বাংলাদেশ আওয়ামী লীগ এর গঠন তন্ত্রের ১৭ (৬) এবং ৪৭ (২) ধারায় বান্দরবান জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের নিকট ক্ষমা প্রার্থনা করায় গত ৮ ফেব্রুয়ারি বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাকে ক্ষমা ঘোষণা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App